আজকের শিরোনাম :

শ্রীমঙ্গলে ৩০০টি গৃহহীন পরিবার পাচ্ছেন প্রধানমন্ত্রীর উপহার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ জানুয়ারি ২০২১, ১৭:৫০

ভূমিহীন ও গৃহহীন মানুষের আবাসন সুবিধা নিশ্চিত করতে মুজিববর্ষ উপলক্ষে শ্রীমঙ্গলের ৩০০ পরিবার পাচ্ছেন জমিসহ বাড়ি। ইতোমধ্যে শ্রীমঙ্গল উপজেলার তিনটি ইউনিয়নে ৩০০ ঘর নির্মানকাজ শেষ পর্যায়ে রয়েছে। ভূমিহীন ও গৃহহীন পরিবার বাছাই করে বরাদ্দের সব প্রস্তুুতি শেষ করেছে শ্রীমঙ্গল উপজেলা প্রশাসন।  

প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র প্রতিশ্রুতি বাংলাদেশে কোন মানুষ গৃহহীন থাকবেনা। 'আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার’-এ স্লোগান নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় শ্রীমঙ্গল উপজেলার আশিদ্রোন, শ্রীমঙ্গল সদর ও মির্জাপুর ইউনিয়নে ৩০০টি ঘর নির্মাণ করা হচ্ছে। এর মধ্যে ১০০টি ঘরের নির্মাণকাজ সম্পন্ন হয়েছে। অবশিষ্ট ঘরগুলো খুব অল্প সময়ের মধ্যে নির্মাণ শেষ হবে বলে জানিয়েছেন শ্রীমঙ্গল উপজেলা প্রশাসন।

শ্রীমঙ্গল উপজেলা প্রশাসন সুত্র জানায়, প্রকল্পের আওতায় ১ লাখ ৭৫ হাজার টাকা ব্যয়ে প্রতিটি বাড়ি নির্মাণ করা হয়েছে। ৪৩৫ বর্গফুটের প্রতিটি ঘরে রয়েছে দুটি বেডরুম, টয়লেট, রান্নাঘর ও একটি বারান্দা। টিনশেডের ঘর ও আশপাশের জমি মিলিয়ে দুই শতক জমি দেওয়া হবে ভূমিহীন ও গৃহহীন প্রতিটি পরিবারকে। শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার  জনাব নজরুল ইসলাম বলেন, ‘আমরা সরকারের খাস জমিতে ভূমিহীন ও গৃহহীনদের জন্য ৫ কোটি ২৫ লাখ টাকা ব্যয়ে ৩০০টি ঘর নির্মাণ করেছি। প্রতিটি ঘর নির্মাণে ব্যয় হয়েছে ১ লাখ ৭৫  হাজার টাকা।

আগামীকাল ২৩ জানুয়ারি সকালে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ কার্যক্রমের  উদ্ধোধন করবেন বলে জানিয়েছেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার জনাব নজরুল ইসলাম। মাননীয় প্রধানমন্ত্রীর উদ্ধোধনের পর শ্রীমঙ্গলের রাধানগর ও মোহাজিরাবাদে ১০০ টি পরিবারের মাঝে ঘরের চাবি, দলিল, নামজারিসহ নতুন ঘর হস্তান্তর করা হবে বলে জানান উপজেলা নির্বাহী অফিসার জনাব নজরুল ইসলাম।

এবিএন/আতাউর রহমান কাজল/জসিম/জুয়েল

এই বিভাগের আরো সংবাদ