রংপুরে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের ৩৭তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ জানুয়ারি ২০২১, ১৭:০৭

সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের ৩৭তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সংগঠনের নগর শাখার উদ্যোগে আজ সকাল ১১টায় সংগঠনের কার্যালয় থেকে র‌্যালি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে কাচারি বাজারে সমাবেশে মিলিত হয়। সমাবেশে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নগর শাখার সাধারণ সম্পাদক মৌসুমি আক্তার মৌয়ের সঞ্চালনায় সভাপতিত্ব করেন সংগঠনের নগর শাখার সভাপতি ও কেন্দ্রীয় সদস্য ছাত্রনেতা যুগেশ ত্রিপুরা। বক্তব্য দেন বাসদ রংপুর জেলার আহবায়ক কমরেড আব্দুল কুদ্দুস, ছাত্র ফ্রন্ট নগর শাখার সহসভাপতি প্রহলাদ রায়, বেরোবি সভাপতি রিনা মুরমু, সাধারণ সম্পাদক পবিত্র রঞ্জন রায় প্রমুখ।

বাসদ নেতা কমরেড কুদ্দুস বলেন, আজকে স্বাধীনতার পঞ্চাশ বছরে দাঁড়িয়ে শাসক শ্রেনির ফাপা, অন্তসারশূন্য, মুক্তিযুদ্ধের ওপর ভিত্তি করে নানান উৎসব আয়োজন করছে। তার বিপরীতে সমস্ত ছাত্র আন্দোলন, গণ-আন্দোলনের ঢেউকে এক মোহনায় মিলিত করে একটি শোষণহীন, বৈষম্যহীন সমাজতান্ত্রিক বাংলাদেশ নির্মাণের লক্ষ্যে ছাত্র সমাজকে এগিয়ে আসার আহবান জানান।

এছাড়া তিনি করোনা চিকিৎসাসহ বিনামূল্যে ভ্যাকসিন সকল নাগরিকের জন্য নিশ্চিত করতে সরকারের প্রতি জোর দাবি করেন। ছাত্রনেতা যুগেশ ত্রিপুরা বলেন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জন্মলগ্ন থেকেই সর্বজনীন বিজ্ঞানভিত্তিক, সেক্যুলার,একই পদ্ধতির গণতান্ত্রিক শিক্ষার দাবিসহ শিক্ষার বাণিজ্যিকীকরণ বিরোধী অন্দোলন, সাম্প্রদায়িকতা বিরোধী আন্দোলন, জাতীয় সম্পদ রক্ষার আন্দোলনসহ সকল প্রকার গণতান্ত্রিক আন্দোলনে অন্যতম নেতৃত্বদানকারী সংগঠন হিসেবে ভূমিকা পালন করছে।

আজ যখন করোনা বিপর্যয়ে অন্যান্য অনেক খাতের মত শিক্ষাব্যবস্থাও মারাত্বক ঝুঁকির মুখে শাসকগোষ্ঠী তখন অন লাইন শিক্ষার নাম করে শিক্ষার্থীদের সাথে করছে আরেক তামাশা। সরকারের গার্মেন্টস মালিক-ব্যবসায়ীদের জন্য কোটি টাকা প্রণোদনা ঘোষণা করলেও শিক্ষার্থীদের বেতন ফি এবং মেস ভাড়া মওকুফে কোন প্রণোদনা দেয়নি।

এবিএন/প্রহলাদ রায়/জসিম/জুয়েল

এই বিভাগের আরো সংবাদ