মুজিববর্ষের উপহার বোদায় সরকারি ঘর পাচ্ছেন ৫৫ গৃহহীন পরিবার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ জানুয়ারি ২০২১, ১৬:৩১

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন পূরণ করতে চলেছেন তার সুযোগ্যকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় যাদের জমি নেই ও ঘরও নেই, সেই সব গৃহহীনদের জন্য মুজিববর্ষের উপহার হিসেবে পঞ্চগড়ের বোদা উপেজলায় ৫৫টি পরিবারকে দেয়া হচ্ছে আশ্রয়ণের নতুন ঘর। প্রত্যাশিত স্বপ্নের নতুন ঠিকানা হচ্ছে এসব গৃহহীনদের। যাদের জমি এবং ঘর নেই, স্থানীয় প্রশাসনের তত্বাবধানে তাদেরকে এসব ঘর দেওয়া হবে। আগামী ২৩ জানুয়ারী মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে গৃহহীনদের মাঝে এসব নির্মিত নতুন ঘর হস্তান্তর কার্ক্রমের উদ্বোধন করবেন।

উপজেলা প্রশাসনের তথ্যানুযায়ী, মুজিব শতবর্ষ উপলক্ষে বোদায় ‘জমিও নেই বাড়িও নেই’ এমন গৃহহীন পরিবারদের প্রাথমিক পর্যায়ে পাকা বাড়ি তৈরি করে দেওয়া হচ্ছে। বোদা সদর, ময়দানিদঘী, ঝলইশালশিরি, মাড়েয়া, সাকোয়া, পাঁচপীর, চন্দনবাড়ি, বেংহারী বনগ্রাম, কাজলদিঘী কালিয়াগঞ্জ ইউনিয়নের বেশ কয়েকটি স্থানে আশ্রয়ন-২ প্রকল্পের নির্মিত হয়েছে নতুন ঘর। সরকারি ভাবে প্রতিটি পাকা ঘর নির্মাণে বরাদ্দ করা হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা। প্রতিটি পাকা ঘরে থাকছে দুটি কক্ষ, রান্নাঘর, বারান্দা, শৌচাগার। সুপেয় পানির জন্য থাকছে নলকূপ এর ব্যবস্থা।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ সোলেমান আলী জানান, মুজিব বর্ষের উপহার হিসেবে ৫৫টি গৃহহীন পরিবার নতুন ঘর পাচ্ছেন। ঘরগুলো নির্মাণ কাজ সমাপ্ত হয়েছে। আশা করছি আশ্রয়ণ প্রকল্পের নির্মিত এসব ঘর গৃহহীনদের মাঝে হস্তান্তর করতে পারবো।

এবিএন/মোঃ লিহাজ উদ্দীন মানিক/জসিম/জুয়েল

এই বিভাগের আরো সংবাদ