সুন্দরগঞ্জে মুজিববর্ষে ২’শ ৭২ পরিবার পাচ্ছেন সেমি পাঁকা ঘর

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ জানুয়ারি ২০২১, ১৬:২৪

“আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে মুজিববর্ষ উপলক্ষে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার আগামী (শনিবার) ভূমিহীন ও গৃহহীন ২’শ ৭২ পরিবার পাচ্ছেন বারান্দাসহ দুই কক্ষ বিশিষ্ট সেমিপাঁকা ঘর। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এ উপজেলায় যাচাই-বাছাই করে ভূমিহীন ও গৃহহীন ২’শ ৭২ পরিবারকে ঘর দেয়া হচ্ছে।

এর মধ্যে উপজেলার  বামনডাঙ্গা ইউনিয়নে ৭৩ পরিবার, সোরারায় ৯, সর্বানন্দ ৩৬, শান্তিরাম ৪২, রামজীবন ৫৭, ধোপাডাঙ্গা ১৮, কঞ্চিবাড়ী ২৭, শ্রীপুর ৬ ও সুন্দরগঞ্জ পৌরসভায় ৪ পরিবার ঘর পাচ্ছেন। উপজেলা প্রশাসনের সার্বিক তত্ত্বাবধানে এসব ঘরের নির্মাণ কাজ প্রায় শেষ হয়েছে। অল্প কিছু ঘরের কাজ আগামী ২/১ দিনের মধ্যে শেষ হবে। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ওয়ালিফ মন্ডল জানান, ২’শ ৭২টি ঘর নির্মাণের জন্য সরকারিভাবে ৪ কোটি ৭৬ লাখ টাকা বরাদ্দ হয়। প্রতিটি ঘর নির্মাণে ব্যয় ধরা হয়েছে ১ লাখ ৭৫ হাজার টাকা। প্রতিটি ঘর হচ্ছে বারান্দা সংযুক্ত দুই কক্ষ বিশিষ্ট।

রান্না ঘর ও বাথরুমও সংযুক্ত থাকছে। উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ-আল-মারুফ আজ বৃহস্পতিবার গণমাধ্যমকে জানান, মুজিববর্ষ উপলক্ষে আগামী ২৩ জানুয়ারি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সিং-এর মাধ্যমে ভূমিহীন ও গৃহহীন এসকল পরিবারকে ঘর প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন করবেন। ঐ দিন সুন্দরগঞ্জ উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে স্থানীয় সংসদ সদস্য, উপজেলা পরিষদ চেয়ারম্যান, ইউএনওসহ স্থানীয় জনপ্রতিনিধিগণের উপস্থিতিতে এ উপজেলার ২’শ ৭২ ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও ঘরের দলিল সংক্রান্ত নথিপত্র হস্তান্তর করা হবে।

এবিএন/শাহ্ মোঃ রেদওয়ানুর রহমান/জসিম/জুয়েল

এই বিভাগের আরো সংবাদ