আজকের শিরোনাম :

কচুয়ায় আশ্রয়ণ প্রকল্পের ঘর প্রদানের লক্ষ্যে প্রেসব্রিফিং

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ জানুয়ারি ২০২১, ১৪:৫৮

“আশ্রয়নের অধিকার-শেখ হাসিনার উপহার” এই সেøাগান নিয়ে মুজিব শতবর্ষ উপলক্ষে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় কচুয়া উপজেলার ভূমি ও গৃহহীন পরিবারের জন্য ৩৬টি ঘর নির্মাণ করা হয়েছে। এখন শুধু হস্তান্তরের অপেক্ষায় আছে। প্রধানমন্ত্রী উদ্বোধনের পরেই নির্বাচিত ভূমিহীনদের কাছে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর করা হবে।

বৃস্পতিবার দুপুর ১২টায় উপজেলা পরিষদ সভাকক্ষে প্রেসব্রিফিং এর মাধ্যমে উপজেলা নির্বাহী অফিসার সুজিৎ দেবনাথ সাংবাদিকদের এসব তথ্য জানান।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান ফিরোজ আহম্মেদ শিকদার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহেরা নাজমীন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অঞ্জন কুমার কুন্ডু।

এই প্রকল্পের আওতায় উপজেলার ধোপাখালী ইউনিয়নের দেপাড়া বাজারে কাছাকাছি নদী সংলগ্ন কামারগাতী এলাকায় ভূমিহীনদের জন্য ১ লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে প্রতিটি বাড়ি নির্মাণ করা হচ্ছে। প্রতিটি ৪৩৫ বর্গফুটের ঘরে রয়েছে দুটি বেড রুম, টয়লেট, রান্নাঘর, নামাজের জায়গা ও একটি বারান্দা। ঘর ও আশপাশের জমি মিলিয়ে দুই শতক জমি দেওয়া হবে উপকারভোগী প্রতিটি পরিবারকে । টিনসেডের এই ঘরে একটি পরিবার স্বাচ্ছন্দে বসবাস করতে পারবে।

এবিএন/শুভংকর দাস/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ