আজকের শিরোনাম :

বাউফলে খাল দখল করে পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে ভবন নির্মাণের অভিযোগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ জানুয়ারি ২০২১, ১৩:২৩

পটুয়াখালীর বাউফলের দাশপাড়া ল্যাংড়া মুন্সির পুল এলাকায় খালের মধ্যে গাইড ওয়াল করে বহুতল ভবন নির্মাণ করছেন এক পুলিশ কর্মকর্তা। বিষয়টি নিয়ে স্থানীয়রা ক্ষোভ প্রকাশ করলেও প্রশাসনিক কোন পদক্ষেপ নেয়া হচ্ছে না। ওই পুলিশ কর্মকর্তার নাম হাসনাইন ওরফে নাঈম। তিনি বরিশাল জেলা পুলিশের ট্রাফিক উপ-পরিদর্শক। তার বাড়ি উপজেলার দাশপাড়া ইউনিয়নের দাশপাড়া গ্রামে।

সরেজমিনে দেখা গেছে, বাউফলের দাসপাড়া ল্যাংড়া মুন্সির পুল এলাকার বেইলি ব্রিজ সংলগ্ন কালাইয়া-দশমিনা খালের মধ্যে আরসিসি গাইড ওয়াল নির্মাণ করছেন কয়েকজন শ্রমিক। গাইড ওয়ালের ভেতরে চলছে বহুতল ভবনের বেজমেন্ট নির্মাণ। দখলের কাজ স্থানীয়রা বাহির থেকে যেন দেখতে না পারে সে জন্য পলিথিন ও পাটের চট দিয়ে বেড়া দেয়া হয়েছে। আর এসব কাজের তদারকি করছেন পুলিশ কর্মকর্তার স্ত্রী ও পরিবারের সদস্যরা।
অবশ্য খাল দখলের অভিযোগ অস্বীকার করে পুলিশ কর্মকর্তা নাঈম বলেন,আমার পৈত্রিক সম্পত্তিতে আমি ভবন নির্মাণ করছি।

দাসপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এএনএম জাহাঙ্গীর হোসেন জানান, ওই পুলিশ সদস্য শুধু খালই দখল করেননি, খালের তীরে সরকারি রাস্তাও দখল করেছেন। বারবার ওই পুলিশ কর্মকর্তাকে নির্মাণ কাজ করতে নিষেধ করেছি।

কালাইয়া ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা শাহজাদ হোসাইন বলেন, আমি মৌখিকভাবে কাজ বন্ধ রাখার নির্দেশ দিয়েছি।
 
বাউফলের সহকারী কমিশনার (ভূমি) আনিচুর রহমান বালি জানান, খাল দখল করে ভবন নির্মাণের কোন সুযোগ নেই। এ ব্যাপারে দ্রুত পদক্ষেপ নেয়া হবে।

এবিএন/মো.দেলোয়ার হোসেন/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ