আজকের শিরোনাম :

পটিয়ায় প্রতারণা মামলায় যুবলীগ নেতা জেলে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ জানুয়ারি ২০২১, ১২:৫৬

পটিয়া পৌর সদরের বাহুলী এলাকার শহীদুল ইসলাম (৩১) নামের এক যুবলীগ নেতাকে প্রতারণা মামলায় জেলে পাঠিয়েছে পটিয়া আদালত।

সে পটিয়া পৌরসভার ৭নং ওয়ার্ডের যুবলীগের সাধারণ সম্পাদক এবং একই ওয়ার্ডের বাহুলী এলাকার মো. ইউসুফ বাদশার পুত্র।

গতকাল বুধবার দুপুরে পটিয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে যুবলীগ নেতা শহিদুল ইসলামসহ চার আসামী প্রতারনা মামলায় হাজিরা দিতে গেলে আদালত শহীদকে জামিন নামঞ্জুর করে জেলে পাঠানোর নির্দেশ দেন।  

মামলার এজাহার সূত্রে জানা যায়, দীর্ঘদিন যাবত পটিয়া পৌরসভার ৭নং ওয়ার্ড বাহুলী এলাকার মো. ইউসুফ বাদশার ছেলে শহীদুল ইসলামের সাথে প্রতিপক্ষ খোরশেদ আলমের সহিত জায়গা নিয়ে বিভিন্নভাবে প্রতারণা করে আসছিল।

এ ঘটনায় খোরশেদ আলম গত বছরের ২৯ ডিসেম্বর বাদী হয়ে পটিয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে শহীদুল ইসলামসহ পাঁচজনকে আসামি করে প্রতারণার অভিযোগে মামলা দায়ের করে।

আদালত মামলাটি গ্রহণ করে তদন্তের জন্য জেলা পুলিশ ইনভেস্টিগশন ব্যুরো (পিবিআই)কে প্রদান করেন। পিবিআই তদন্ত শেষে আদালতকে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। পরে আদালত তদন্ত প্রতিবেদনের শুনানী শেষে ৫ জন আসামির মধ্যে ৪ আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। গতকাল বুধবার সকালে আসামিরা আদালতে আত্মসমর্পণ করলে বিজ্ঞ বিচারক শহীদের জামিন নামঞ্জুর করে জেলে প্রেরনের নির্দেশ দেন। এ মামলার অপর তিন আসামির জামিন মঞ্জুর করে।

বিষয়টি নিশ্চিত করে মামলার বাদী পক্ষের আইনজীবী ফোরকান জানিয়েছেন, ‘আসামিরা আদালতে প্রতারণা ও চাঁদাবাজি মামলায় আত্মসমর্পণ করলে আদালত শহীদুল ইসলামে জামিন মঞ্জুর জেলে পাঠানোর নির্দেশ। অপর তিন আসামির জামিন মঞ্জুর করেন।’

এবিএন/সেলিম চৌধুরী/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ