আজকের শিরোনাম :

সংসদে শিক্ষা প্রতিষ্ঠান খোলার আহবান জানালেন মোতাহার হোসেন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ জানুয়ারি ২০২১, ২০:১০

লালমনিরহাটে তিস্তা নদীর বাঁধ নির্মাণ, তিন বিঘা এক্সপ্রেস চালু ও শিক্ষা প্রতিষ্ঠানগুলো খোলার বিষয়ে জাতীয় সংসদে বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষন করেছেন লালমনিরহাট জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোতাহার হোসেন এমপি। এ সময় সংসদে উপস্থিত সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মোতাহার হোসেনের বক্তব্য গভীর মনোযোগ দিয়ে শুনতে দেখা যায়।

বৃহস্পতিবার জাতীয় সংসদের অধিবেশনে প্রধানমন্ত্রী কর্তৃক প্রশ্ন জিজ্ঞাসা এবং উত্তর, জনগুরুত্বপূর্ন বিষয়ে মনোযোগ আকর্ষণ এবং রাষ্ট্রপতির ভাষন সম্পর্কে ধন্যবাদ প্রস্তাবে তিস্তা নদীর বাঁধ নির্মাণ, তিনবিঘা এক্সপ্রেস চালুসহ উত্তর অঞ্চলের নানা সমস্যা নিয়ে কথা বলেন সাবেক প্রতিমন্ত্রী মোতাহার হোসেন। সাবেক প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোতাহার হোসেন এমপি বলেন, আমরা যত কথাই বলি, অনলাইন শিক্ষা ব্যবস্থায় গ্রামের ছেলে মেয়েরা এখনও অনেক পিছিয়ে রয়েছে। তাই যত দ্রুত সম্ভব স্কুলগুলো খুলে দেয়া হোক।

তিনি আরো বলেন, তিস্তা নদীকে নিয়ে চীন যে পরিকল্পনা তৈরী করেছে তা বাস্তবায়ন হলে উত্তর অঞ্চলের চিত্র পাল্টে যাবে। আজ থেকে ১০ বছর আগে মাননীয় প্রধানমন্ত্রী তিনবিঘা করিডোর এক্সপ্রেস নামে একটি ট্রেন চালুর প্রতিশ্রুতি দিলেও তা আজও বাস্তবায়ন হয়নি। তাই উত্তর অঞ্চলের উন্নয়নের স্বার্থে তিস্তা নদীর বাম তীরে বাঁধ নির্মাণ, তিনবিঘা করিডোর এক্সপ্রেস চালু ও অর্থনৈতিক উন্নয়নে তিস্তার চরে পতিত জমিতে ইপিজেড নির্মাণ করা প্রয়োজন। এ সময় মোতাহার হোসেন বিলুপ্ত ছিটমহল গুলোর উন্নয়নে প্রধানমন্ত্রীর প্রশংসা করেন।

ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে লালমনিরহাট-১ আসনের এমপি মোতাহার হোসেন আরও বলেন, তিস্তা নদী তার এলাকার দুঃখের কারণ হয়ে দাঁড়িয়েছে। নদীতে পানি নেই। হেঁটেই নদী পার হওয়া যায়। ভারত থেকে যে পানি আসে তা খুবই সামান্য। এতে আবাদের কাজ হয় না। তিস্তা চুক্তি বাস্তবায়ন হলো না। যত দ্রুত সম্ভব এই চুক্তি করা গেলে ওই অঞ্চলের মানুষ যথেষ্ট উপকৃত হবে।

এবিএন/আসাদুজ্জামান সাজু/জসিম/জুয়েল

এই বিভাগের আরো সংবাদ