আজকের শিরোনাম :

সিরাজগঞ্জে ভয়াবহ অগ্নিকান্ডে তেল কারখানাসহ ৬ বসতঘর ভস্মীভূত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ জানুয়ারি ২০২১, ১৮:৩২

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার শেলাচাপরি কান্দাপাড়া গ্রামে এক ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে জ্বালানি তেল তৈরির একটি মিনি কারখানাসহ ৬টি বসতঘর ভস্মীভূত হয়েছে। এ সময় ওই কারখানার মালিক শফিকুল ইসলামসহ (৪৫) কমপক্ষে ৫জন আহত হয়েছেন। এদের মধ্যে মালিক শফিকুলকে বগুড়ার শহীদ জিয়াউর রহমান ম্যাডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। শাহজাদপুর ফায়ার ষ্টেশনের লিডার সরোয়ারদী সরকার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, উক্ত শফিকুল ইসলাম তার বসতবাড়ির আঙ্গিনায় গাদ থেকে জ্বালানী তেল তৈরির একটি মিনি কারখানা গড়ে তুলে প্রায় ১০ বছর আগে। বাঘাবাড়ি নৌবন্দর এলাকার বিভিন্ন কল কারখানা থেকে কম দামে গাদ তেল সংগ্রহ করে ওই কারখানায় জ্বাল দিয়ে তা ফ্রেস তেল তৈরী করে ভাল তেলের সাথে মিশিয়ে বাজারজাত করে আসছিল। প্রতিদিনের মত আজ বুধবার সকাল থেকেই চুল্লিতে এ গাদ তেল জ্বাল করা হচ্ছিল। দুপুরের দিকে বিকট শব্দে আগুন লেগে যায়।

মুহুর্তের মধ্যে এ আগুন ছড়িয়ে পড়লে মজুদ রাখা ১৬ ড্রাম তেল, ৬টি গ্যাস সিলিন্ডার ও ৬টি বসতঘর পুড়ে ভস্মীভূত হয়। ফায়ার সার্ভিসের সদস্যরা প্রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ আগুনের সূত্রপাত ঘটে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করা সম্ভব হয়নি। এ কারখানাটি বৈধ না অবৈধ সে বিষয়ও নিশ্চিত হওয়া যায়নি বলে তিনি উল্লেখ করেন।

এবিএন/এস,এম তফিজ উদ্দিন/জসিম/জুয়েল

এই বিভাগের আরো সংবাদ