আজকের শিরোনাম :

হরিরামপুরকে আধুনিক ইউনিয়ন গড়তে চান নৌকা প্রত্যাশী দেবাশীষ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ জানুয়ারি ২০২১, ২০:৪০

গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার হরিরামপুর ইউনিয়নকে আধুনিক মডেল ইউনিয়ন গড়ার প্রত্যয় নিয়ে আগামী নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা মার্কার প্রত্যাশা করছেন তরুণ সমাজসেবক প্রভাষক দেবাশীষ পোর্দ্দার। উপজেলার হরিরামপুর ইউনিয়নের স্বেচ্ছাসেবকলীগের যুগ্ন-আহবায়ক ও সাবেক ছাত্রনেতা হরিনাবাড়ী মহাবিদ্যালয়ের প্রভাষক দেবাশীষ পোদ্দার হরিরামপুরকে একটি আধুনিক ইউনিয়ন হিসেবে গড়ে তোলার প্রত্যয় নিয়ে এলাকার সর্বস্তরের ভোটারদের সমর্থন নিতে হাট-বাজার ও ঘরে ঘরে গিয়ে তাদের সঙ্গে মতবিনিময় করতে অবিরাম ছুটে বেড়াচ্ছেন। এরই মধ্যে তিনি এলাকায় নির্বাচনী আলোচনার ঝড় তুলেছেন।

বাংলাদেশ আওয়ামী লীগের নৌকা মার্কা মনোনয়ন প্রত্যাশী চেয়ারম্যান পদ-প্রার্থী হিসেবে শীর্ষে থাকা দেবাশীষ পোদ্দার হরিরামপুর ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের মৃত শুভন চন্দ্র পোদ্দারের জৈষ্ট পুত্র। তিনি ছাত্র জীবন থেকেই বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের আদর্শে অনুপ্রাণিত হয়ে ছাত্রলীগের রাজনীতিতে জড়িয়ে পড়েন। বগুড়া আজিজুল হক বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের অন্যতম সদস্য ছিলেন। পরবর্তীতে বাংলাদেশ আওয়ামী লীগ হরিরামপুর ইউনিয়ন শাখার প্রচার ও প্রকাশনা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। বর্তমানে ইউনিয়নের স্বেচ্ছাসেবকলীগের যুগ্ন-আহবায়ক, পুজা উদযাপন পরিষদের উপদেষ্টা ও হরিনাবাড়ী মহাবিদ্যালয়ের প্রভাষক।

তিনি দীর্ঘ দিন থেকে ইউনিয়নের দুস্থ্য অসহায় মানুষের বিভিন্ন দূর্যোগ মূহুর্তে তাদের পাশে থেকে সহায়তা প্রদানসহ মসজিদ, মন্দির ও অবকাঠামো উন্নয়নে আর্থিক সহায়তা এবং সামাজিক কর্মকান্ডে অবদান রেখেই যাচ্ছেন। তার এইসব সামাজিক কর্মকান্ড যেমন- শীতে শীতবস্ত্র, বন্যায় ত্রাণ, পুজাকালীন সময়ে আর্থিক সহায়তা প্রদান জন চলা চলে রাস্তা ঘাট নির্মানে নিজ অর্থ ব্যায় তার জনপ্রিয়তার কারন। এ সব কারনেই তরুন সমাজসেবক দেবাশীষ পোদ্দার এই ইউনিয়নে আওয়ামী লীগের একজন নিষ্টাবান, গ্রহনযোগ্য ও আলোচিত ব্যাক্তি হিসেবে আলোচনায় এসেছে। সেই কারনে তিনি উন্নয়নের স্বার্থে চেয়ারম্যান পদ-প্রার্থী হিসেবে মাঠে কাজ করে যাচ্ছেন।

তিনি জানান, বঙ্গবন্ধুর কণ্যা জননেত্রী শেখ হাসিনা আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে যদি নৌকা মার্কা দেয় এবং চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হতে পারলে ইউনিয়নের রাস্তা, ঘাট, মসজিদ, মাদ্রাসা, মন্দির, শ্বশান, ড্রেনেজ উন্নয়নসহ বেকারত্ব দুরীকরনের জন্য কারিগরী শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলে মাদক ও সন্ত্রাস মুক্ত একটি আধুনিক হরিরামপুর ইউনিয়ন গড়ার প্রত্যয় ব্যাক্ত করেন।

এবিএন/তাজুল ইসলাম প্রধান/জসিম/জুয়েল

এই বিভাগের আরো সংবাদ