আজকের শিরোনাম :

প্রকৃত ঠিকানা গোপন করে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চাকুরীর অভিযোগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ জানুয়ারি ২০২১, ১৯:৫০

প্রকৃত ঠিকানা গোপন করে ফরমান আলী নামের একজন ব্যাক্তি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চাকুরী করছেন বলে অভিযোগ পাওয়া গেছে। অভিযোগকারী দিনাজপুর জেলার হাকিমপুর উপজেলার আলীহাট ইউনিয়নের ধাওয়া গ্রামের সালামুতুল্লাহর পুত্র হবিবর রহমানের অভিযোগে সূত্রে জানা যায়, একই ইউনিয়নের মোঃ আবুল হোসেনের পুত্র ফরমান আলী জয়পুরহাট সদর থানার অবৈধ পন্থায় ভুয়া নাগরিকত্ব দেখিয়ে ২০১২ইং সালে প্রাথমিক শিক্ষক পদে নিয়োগ পরীক্ষায় অংশ গ্রহন করেন। পরীক্ষায় কৃতকার্য হয়ে প্রথমে সে পুল শিক্ষক হিসেবে সদর সহ বিভিন্ন বিদ্যালয়ে এবং পরে স্থায়ী হিসেবে ধলাহার ইউনিয়নের আটঠোকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে চাকুরীরত আছেন।

এই চাকুরীরত থাকা অবস্থায়  সে ২০১৪ইং সালে দিনাজপুর জেলার বিরামপুর উপজেলার কলেজিয়েট স্কুল কেন্দ্রে আবারো একই পদে নিয়োগ পরীক্ষা দেয় এবং অকৃতকার্য হয়। অভিযোগকারী হবিবর রহমান বলেন ফরমানের কোনো দুর্বলতা না থাকলে কেন সে চাকুরীরত অবস্থায় থেকেও আবার একই পদের পরীক্ষায় অংশ গ্রহন করে। প্রকৃত ঠিকানা গোপন করার ব্যাপারে ফরমান আলী জানান তিনি যথাযথ প্রক্রিয়ার মাধ্যমে স্থান ও নাগরিকত্ব পরিবর্তন করে পরীক্ষায় অংশ্র গ্রহন করে চাকুরী করছেন।

এ ব্যাপারে গত ৭ই জানুয়ারী জয়পুরহাট জেলা সহকারি প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আশরাফুল কবির জানান, অভিযোগের কপির সাথে আমাদের তদন্ত হবুহু মিল রয়েছে। বিষয়টি আমরা ইতোমধ্যে অবগত হয়েছি। ব্যবস্থা গ্রহনের জন্য তদন্ত প্রতিবেদনটি রাজশাহী বিভাগীয় উপ-পরিচালকের কার্যালয়ে প্রেরণ করা হয়েছে।

এবিএন/সজল কুমার দাস/জসিম/জুয়েল

এই বিভাগের আরো সংবাদ