আজকের শিরোনাম :

সরকারি কম্বল দিয়ে ধানের শীষের ভোট প্রার্থনা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ জানুয়ারি ২০২১, ১৭:৫৬ | আপডেট : ২০ জানুয়ারি ২০২১, ১৫:৪৪

কুড়িগ্রামের উলিপুরে রাতের আঁধারে সরকারি কম্বল দিয়ে পৌরসভা নির্বাচনের ধানের শীষ মার্কায় ভোট চাওয়ার অভিযোগ উঠেছে। এখবর ছড়িয়ে পড়লে স্থানীয় জনতার মাঝে ক্ষোভের সৃষ্টি হয়। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এরপর উপজেলা সহকারি নির্বাচন অফিসার ঘটনাস্থলে উপস্থিত হয়ে কম্বল বিতরণ বন্ধ করে দেন। ঘটনাটি ঘটেছে গতকাল রাত ৮টায় উলিপুর পৌরসভায়।

জানা গেছে, সরকার শীতার্ত মানুষের জন্য উলিপুর পৌরসভায় ১ লাখ ৫০ হাজার টাকা কম্বল ক্রয়ের জন্য বরাদ্দ দেয়। বিএনপি নির্বাচিত মেয়র তারিক আবুল আলা কালক্ষেপণ করে ওই টাকা দিয়ে ৩৫০টি কম্বল ক্রয় করে। আগামী ৩০ জানুয়ারি পৌরসভা নির্বাচন। নির্বাচনে অংশ নেয় বিএনপি সমর্থিত প্রার্থী হায়দার আলী মিঞা। সরকারী কম্বলের স্লীপ দিয়ে ধানের শীষের ভোট প্রার্থনা শুরু করলে স্থানীয় জনতা বাঁধা দেন। এ সময় ওই এলাকায় টানটান  উত্তেজনা শুরু হয়। খবর পেয়ে থানা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

পৌর মেয়র তারিক আবুল আলার সাথে একাধিক বার মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি। উপজেলা সহকারি নির্বাচন অফিসার আহসান হাবিব বলেন, কম্বল বিতরণ অনিদিষ্টকালের জন্য বন্ধ করা হয়। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিত ভাবে জানানো হয়েছে।

এবিএন/আব্দুল মালেক/জসিম/জুয়েল

এই বিভাগের আরো সংবাদ