আজকের শিরোনাম :

কোটালীপাড়ায় অগ্নিকাণ্ডে ৬টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ জানুয়ারি ২০২১, ১৬:৫৪

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ৬টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় অর্ধ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা। রবিবার (১৭ জানুয়ারি) দিবাগত রাতে উপজেলার দীঘলিয়ার পতিত পবন মোড়ে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ ঘটনা ঘটে।

স্থানীয় ব্যবসায়ী নিখিল বাড়ৈ জানান, রবিবার দিবাগত রাত ৮টার দিকে আজিজুল শেখের মুদি দোকান থেকে বৈদ্যুতিক শর্টসার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হয়। এতে মুহূর্তের মধ্যে আগুন আশপাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজন প্রায় আধা ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় আজিজুল শেখের মুদি দোকান, সমর বাড়ৈর কাপড়ের দোকান, বিকাশ হালদারের টেইলার্স, মৃনাল হালদারের সার-কীটনাশকের দোকান, তৈয়াবুর রহমানের ফার্মেসি, সাগর দাসের সেলুন পুড়ে ছাই হয়ে যায়।

ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী সমর বাড়ৈ জানান, এই অগ্নিকাণ্ডে ব্যবসায়ীদের প্রায় অর্ধ কোটি টাকার ক্ষতি হয়েছে। অধিকাংশ ব্যবসায়ীরা ধার দেনা করে ও লোন নিয়ে ব্যবসা চালিয়ে আসছেন। এখন ব্যবসায়ীরা সর্বশান্ত হয়ে গেছে।

ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের সরকারের পক্ষ থেকে সার্বিক সহযোগীতার দাবি জানিয়েছেন রাধাগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অমৃত লাল হালদার। তিনি বলেন, সরকার যদি ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সাহায্য না করে বা নতুন করে লোন না দেয় তাহলে এদের পথে বসতে হবে।

উল্লেখ্য, গত শনিবার (১৬ জানুয়ারি) দিবাগত রাতে উপজেলার ভাঙ্গারহাট বাজারে অগ্নিকাণ্ডে ১৬টি দোকান পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় ২কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানিয়েছিলেন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ