আজকের শিরোনাম :

সাবেক ছাত্রনেতা রাজবাড়ীর মিলন হোসেন চেয়ারম্যান পদপ্রার্থী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ জানুয়ারি ২০২১, ১৮:৩৩

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার নরুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যন প্রার্থী সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা অ্যাডভোকেট মিলন হোসেন।

মাধ্যমিক বিদ্যালয় হতে ছাত্র রাজনীতিতে হাতেখড়ি সাবেক এ ছাত্রনেতা বালিয়াকন্দি উপজেলার নারুয়া ইউনিয়নের নরুয়া গ্রামের  মুন্নাফ মোল্লার ছোট ছেলে।

মিলন হোসেন নারুয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি প্রার্থী ছিলেন। দীর্ঘদিন কমিটি না হওয়ায় উচ্চ মাধ্যমিক পাশ করার পরে উচ্চ শিক্ষার জন্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে আইন বিভাগে ভর্তি হন।


এরপর ছাত্র রাজনীতির সংগ্রামমুখর ক্যাম্পাস জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে গড়ে উঠা এ নেতৃত্ব নিজের জীবন বাজি রেখে রাজপথে করেছেন আন্দোলন সংগ্রাম।

ছাত্র রাজনীতিতে তিনি  ইউনিয়ন ছাত্রলীগের মাধ্যমে প্রবেশ করলেও পরে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ভর্তির পরে বাংলাদেশ আওয়ামী আইন ছাত্র পরিষদ জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মনোনীত হন।

এরপর বাংলাদেশ ছাত্রলীগের সোহাগ – নাজমুল কমিটিতে সদস্য পদ লাভ করেন। পরবর্তীতে কেন্দ্রীয় ছাত্রলীগের সোহাগ- জাকির কমিটির সহ-সম্পাদক হিসেবে মনোনীত হন।

এছাড়া, মিলন হোসেন বাংলাদেশ আওয়ামী আইন ছাত্র পরিষদের (বিপ্লব-শাহিন) কেন্দ্রীয় কমিটির ১নং সাংগঠনিক সম্পাদক হিসেবে মনোনীত হন।

রাজনীতির এ বন্ধুর পথে হেঁটে চলা খুব একটা সহজ ছিলনা তার জন্য। তারপর,  এই ত্যাগী ছাত্রনেতা আওয়ামী আইন ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির সম্মেলনে সভাপতি প্রার্থী হন। সম্মেলনে তিনি আশাব্যাঞ্জক সাড়া জাগালেও পরবর্তীতে কমিটি না হওয়ায় তিনি যুবলীগের রাজনীতির সাথে জড়িত হন এবং আইন পেশায়  নিজেকে নিয়োজিত করেন।

ছোটবেলা থেকে রাজনীতি সচেতন সাবেক এই ছাত্রনেতা তার নিজ এলাকার মানুষের দাবির মুখে অবশেষে নারুয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে নিজের সম্মতির কথা ব্যক্ত করেছেন এবং নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন।

সাবেক এই ছাত্রনেতা নেতৃত্ব দিয়ে এসেছেন অনেক সংগঠনে। বর্তমানে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ’ল’ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের আহ্বায়ক এবং ঢাকাস্থ রাজবাড়ী জেলা সমিতির সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন।
 

এবিএন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ