নরসিংদীতে বাসের সাথে মুখোমুখি লেগুনার সংঘর্ষে নিহত ১১

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ আগস্ট ২০১৮, ২৩:২০ | আপডেট : ২০ আগস্ট ২০১৮, ২৩:৩২

নরসিংদী, ২০ আগস্ট, এবিনিউজ : নরসিংদীর বেলাবতে ঢাকা-সিলেট মহাসড়কের নয়াকান্দিতে যাত্রীবাহী বাস ও লেগুনার মুখোমুখি সংঘর্ষে ১১ জন নিহত হয়েছে। আহত হয়েছে কমপক্ষে ৭ জন।

আজ ২০ আগস্ট (সোমবার) রাত সাড়ে ৮টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের ভৈরব ও নরসিংদীর সিমান্ত এলাকা বেলাবো উপজেলার নয়াকান্দি এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ জানিয়েছেন, কিশোরগঞ্জ  থেকে ঢাকা বস পরিবহণের একটি যাত্রীবাহী বাস ঢাকা যাচ্ছিল। গাড়িটি ঢাকা-সিলেট মহাসড়কের ভৈরব ও নরসিংদীর সিমান্ত এলাকা বেলাব উপজেলার নয়াকান্দি এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা ভৈরব গামী একটি যাত্রীবাহি লেগুনার সাথে মুখোমুখি সংঘর্ষ বাধে। এতে ঘটনাস্থলেই ৮ যাত্রী মারা যায়। গুরুতর আহত হয় আরো ১০ জন।

এসময় স্থানীয়রা এগিয়ে এসে আহতদের উদ্ধার করে ভৈরব ও নরসিংদীর বিভিন্ন হাসপাতালে প্রেরণ করে। দুর্ঘটনার পর ঢাকা-সিলেট মহাসড়কে প্রায় আধা ঘন্টা গাড়ি চলাচল বন্ধ থাকে। পুলিশ এসে দূর্ঘটনা কবলিত গাড়ি দুটিকে সরিয়ে গাড়ি চলাচল স্বাভাবিক করে।

এদিকে নরসিংদী জেলা হাসপাতালে আসা আহত ৪ জনের মধ্যে ১ জনকে মৃত ঘোষণা করে কর্তব্যরত চিকিৎসক। অপরদিকে ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নারীসহ দুইজনকে মৃত ঘোষণা করে কর্তব্যরত চিকিৎসক। দুর্ঘটনাকবলিত গাড়ি দুটিকে জব্দ করেছে পুলিশ।

বেলাব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাভেদ মাহ্মুদ এবিনিউজকে বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে দুটি গাড়ির ওভার স্পিডের কারণে এই দুর্ঘটনা ঘটেছে। গাড়ি দুটির মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই ৮ জন নিহত হয়েছে। আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে প্রেরণ করা হয়েছে। ঘটনাস্থল থেকে নিহতদের লাশ ভৈরব হাইওয়ে পুলিশ উদ্ধার করে ভৈরব নিয়ে গেছে।

‘নিহতদের সঠিক পরিচয় পাওয়া যায়নি। তবে নিহতদের সকলের বাড়ি সিলেটের বিভিন্ন উপজেলায়। তারা সকলেই শ্রমিক বলে জানা গেছে।’

এদিকে কিশোরগঞ্জের ভৈরব হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তরিকুল ইসলাম জানান, আমরা ঘটনার পর ঘটনাস্থল থেকে ৮ জনের মৃতদেহ উদ্ধার করে হাইওয়ে থানায় নিয়ে এসেছি। ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২ জনের মৃত্যু হয়।

এবিএন/সুমন রায়/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ