সিরাজগঞ্জে শান্তিপূর্ণভাবে ৫ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ জানুয়ারি ২০২১, ১৮:১১

সিরাজগঞ্জের ৫টি পৌরসভার নির্বাচন শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। দ্বিতীয় ধাপে নির্বাচনে পৌরসভাগুলো হলো, সিরাজগঞ্জ, উল্লাপাড়া, রায়গঞ্জ, বেলকুচি ও কাজিপুর। এসব পৌরসভার কেন্দ্রসমূহে আজ শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। অধিকাংশ কেন্দ্রে নারী ভোটারের উপস্থিতি সংখ্যা ছিল বেশি। কেন্দ্র সমূহে ভোট গণনাও শুরু হয়েছে। কাজিপুর পৌরসভায় মেয়র প্রার্থী বাদে সবকয়টি পৌরসভার কেন্দ্র সমূহে ভোট গনণায় আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী (নৌকা) বিজয়ের পথে।

জেলা নির্বাচন অফিস সুত্র থেকে জানানো হয়েছে, সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত জেলার ৫টি পৌরসভা নির্বাচন ২/৪ টি কেন্দ্রে বিচ্ছিন্ন ঘটনা ছড়া শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। নির্বাচন সুষ্ঠ ও নিরপেক্ষ করতে জেলা ও উপজেলা প্রশাসন কঠোরভাবে দায়িত্ব পালন করেছে। সেইসাথে এসব পৌরসভার ভোট কেন্দ্রসমূহে ৪৯ জন ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে স্ট্রাইকিং ও ভ্রাম্যমাণ টিমসহ ৩ প্লাটুন বিজিবি, র‌্যাব, পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা দায়িত্ব পালনে ছিলেন। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মাদ তোফাজ্জল হোসেন বলেন, সিরাজগঞ্জ পৌরসভা নির্বাচননে কেন্দ্র সমূহে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

এ নির্বাচনে সিরাজগঞ্জের ৫টি পৌরসভার মধ্যে কাজিপুর বাদে মেয়র পদে ১৪ জন প্রার্থী স্ব-স্ব পৌরসভায় নির্বাচনে প্রতিদ্বনিদ্বতা করেন। এছাড়া ৫০টি ওয়ার্ডে ১৬টি সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৭৯ জন এবং ৪৯টি সাধারণ কাউন্সিলর পদে ২১৭ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করেন। এদিকে অনেক ভোট কারচুপির অভিযোগ এনে সিরাজগঞ্জ পৌরসভা নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী (ধানের শীষ) সাইদুর রহমান বাচ্চ ভোট প্রত্যাখান করেছেন। বিকেল সাড়ে ৪টায় জেলা বিএনপির দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ ভোট প্রত্যাখানের ঘোষণা দেন।

এ সময় জেলা বিএনপির নেতা নাজমুল হাসান তালুকদার রানা, শামীম খান, হারুন অর রশিদ খান হাসান, মির্জা মোস্তফা জামান, যুবদল নেতা মির্জা আব্দুল জব্বার বাবু প্রমুখ উপস্থিত ছিলেন। অপরদিকে আওয়ামীলীগ মনোনীত মেয়র প্রার্থী (নৌকা) সৈয়দ আব্দুর রউফ মুক্তার সমর্থকরা এ অভিযোগ অস্বীকার করে বলেন, কেন্দ্র সমূহে ভোটাররা স্বতঃস্ফূর্তভাবে ভোট প্রয়োগ করেছেন।

এবিএন/এস,এম তফিজ উদ্দিন/জসিম/জুয়েল

এই বিভাগের আরো সংবাদ