আজকের শিরোনাম :

লাকসাম বাজারে তীব্র যানজট: ভোগান্তিতে সাধারণ মানুষ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ মে ২০১৮, ১৩:৫৬

লাকসাম (কুমিল্লা), ১৫ মে, এবিনিউজ : রমজান আসার আগেই কুমিল্লার লাকসামে তীব্র যানজট দেখা দিয়েছে। এতে অতিষ্ঠ হয়ে পড়েছে জনজীবন। দিনের বেলায় বাজারে মালবাহী যানবাহন লোড-আনলোড করাসহ সড়কের পাশে ড্রেনের কাজ ধীরগতিতে চলার কারনে ভোগান্তি পোহাতে হচ্ছে সাধারন মানুষকে।

লাকসাম পৌরশহরের প্রধান বাণিজ্যিক কেন্দ্র দৌলতগঞ্জ বাজারে প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত কাভার্ডভ্যান, ট্রাক, ট্রাক্টর, পিকআপ, ইজিবাইক ও ভটভটি থেকে মালামাল লোড-আনলোড করায় যানজটের সৃষ্টি হচ্ছে।

এর পাশাপাশি রয়েছে রাস্তা খুড়াখুড়ি। পৌরকতৃপক্ষ বাজারে ড্রেনের কাজ করতে গিয়ে বিভিন্ন রাস্তা কেটে ফেলায়ও কয়েকটি রাস্তা বন্ধ থাকার ফলে ব্যবসায়ী ও সাধারন মানুষের ভোগান্তি এখন চরমে।

স্থানীয় প্রসাশন দিনের বেলায় বাজারে মালবাহী যানবাহন লোড-আনলোড নিষিদ্ধ করলেও এসবের তোয়াক্কা করছেনা ব্যবসায়ীরা। তার ওপর রয়েছে ফুটপাত দখলের প্রতিযোগিতা। লাকসাম দৌলতগঞ্জ বাজারটি এখানকার বৃহত্তম বাণিজ্যিক কেন্দ্র হলেও নেই কোন গাড়ি পার্কিং ও রিক্সা ষ্ট্যান্ডের ব্যবস্থা। রাস্তার উপর যত্রতত্র ভাবে রিক্সাসহ বিভিন্ন যানবাহন দাড়িঁয়ে থাকার ফলে যানজন তীব্র আকার ধারন করছে।

এছাড়াও সড়কগুলোতে ইজি বাইকের দৌরাত্ম জনজীবনকে আরো অসহনীয় করে তুলেছে। ফলে যানজটে নাকাল সাধারন মানুষ। সকাল থেকে সন্ধা পর্যন্ত শহরের পুরাতন বাসষ্ট্যান্ড, সামনির পুল, কলেজ রোড, ব্যাংক রোড, ধানবাজার, সদর রোড, রাজঘাট, চাঁদপুর রেলগেইট, নোয়াখালী রেলগইট, চাউল বাজার, দৈনিক তরকারী বাজার, গরু বাজার, বাইপাস চৌরাস্তা, চৌদ্দগ্রাম রোডে তীব্র যানজটের কারনে স্কুল-কলেজের ছাত্র-ছাত্রী, অফিসগামী লোকজন, ব্যবসায়ী ও সাধারণ মানুষকে চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে। ওই যানজটে পড়ে ঘণ্টার পর ঘণ্টা আটকে থাকতে হচ্ছে অনেককে।

এ বিষয়ে ব্যবসায়ী সমিতির সভাপতি তাবারক উল্যাহ কায়েস বলেন, স্থানীয় সংসদ সদস্য মো. তাজুল ইসলামের ঐকান্তিক প্রচেষ্টায় দৌলতগঞ্জ বাজারে যানজট নিরসন নিয়ে ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় করা হয়েছে। রমজানকে সামনে রেখে বাজারকে যানজটমুক্ত করতে সকাল থেকে সন্ধা পর্যন্ত ছোটবড় মালবাহী সকল যানবাহন লোড-আনলোড বন্ধ রাখা হবে।

সারা দেশে মহাসড়কে যানজটের কারনে মালবাহী যানবাহনগুলো দেরীতে পৌঁছে বাজারে প্রবেশ করায় কিছুটা যানজট সৃষ্টি হয়েছে। এটা দু’একদিনের মধ্যে নিরসন হয়ে যাবে।

এবিএন/ইকবাল হোসেন মিন্টু/জসিম/নির্মল

এই বিভাগের আরো সংবাদ