আজকের শিরোনাম :

মসজিদ কমিটি নিয়ে সংঘর্ষ, প্রাণ হারাল সেক্রেটারীর বাবা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ জানুয়ারি ২০২১, ০০:৪৪

সাতক্ষীরার কালিগঞ্জে মসজিদ কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের মধ্যে সংঘর্ষ চলাকালে স্ট্রোকে আক্রান্ত হয়ে মারা গেছেন সেক্রেটারীর বাবা। সংঘর্ষে আহত হয়েছেন তিনজন। আজ শুক্রবার (১৫ জানুয়ারি) দক্ষিণ কাশিবাটি জামে মসজিদে জুম্মার নামাজের পর এ ঘটনা ঘটে।

নিহত নজরুল ইসলাম (৬০) নলতা ইউনিয়নের পাইকাড়া গ্রামের মোহাম্মদ আলীর ছেলে। তিনি মসজিদ কমিটির সাধারণ সম্পাদক মাহাবুবুল আলমের বাবা।

আহতরা হলেন, ওই এলাকার নওশের আলী ছেলে শাহজাহান, নাজের আলীর ছেলে রোস্তম মোড়ল ও সাঈদ মোড়ল।

প্রত্যক্ষদর্শীরা জানান, জুম্মার নামাজের পর স্থানীয় ইমরান আলীর ছেলে আব্দুল কালাম কথাকাটাকাটির এক পর্যায়ে একজনকে ধাক্কা দিলে মারামারির সূত্রপাত ঘটে। এ সময় এক গ্রুপের লোকজন আবুল কালামকে মারপিট শুরু করলে কালামের ভাইয়েরা নওশের আলীর ছেলে শাহাজানকে মাথায় আঘাত করে। এতে তার মাথা ফেটে যায়।এ সময় নাজের আলীর ছেলে রস্তুম মোড়ল, সাঈদ মোড়ল আহত হয়।

এলাকাবাসী আরও জানায়, সাম্প্রতি সরাসরি ভোটের মাধ্যমে মসজিদের কমিটি কমিটি গঠন হয়। এতে ফজলুল রহমান সভাপতি ও মাহাবুবুল আলম সাধারণ সম্পাদক নির্বাচিত হয়। এরপর গত শুক্রবার সাধারণ সম্পাদক মাহাবুবুল আলম ১৩ সদস্য নিয়ে আলাদা গ্রুপিং শুরু করে। বিষয়টি নিয়ে সভাপতি ও সম্পাদকের মাঝে দ্বন্দ্ব বিরাজ করছিল।

আজ (১৫ জানুয়ারি) শুক্রবার স্থানীয় রজব আলী সরদার, বাপ্পি সরদার, রউফ সরদার, আনছার সরদার দুই পক্ষের সমস্যা সমাধানের জন্য আসেন। কিন্তু একটি পক্ষ সরদারদের কমিটিতে নেওয়া হবে না জানিয়ে গোলযোগের সৃষ্টি করে। তখনই শুরু হয় মারামারি।

এদিকে, সভাপতি ও সাধারণ সম্পাদকের উভয় গ্রুপের মধ্যে যখন মারপিট চলছিল তখন ওই মসজিদে নামাজ পড়ে বাড়িতে ফিরছিলেন সাধারণ সম্পাদকের বাবা নজরুল ইসলাম। পথিমধ্যে তিনি স্ট্রোকে আক্রান্ত হয়ে অসুস্থ হয়ে পড়েন। তাকে উদ্ধার করে কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নেওয়ার পথে তিনি মারা যায়।

মসজিদ কমিটির সাধারণ সম্পাদক মাহাবুবুল আলম জানান, বাবা আমাদের বিবাদের মধ্যে ছিলেন না। নামাজ পড়ে বাড়িতে ফিরছিলেন। পথিমধ্যে স্ট্রোক করে  মারা গেছেন।

কালীগঞ্জ থানায় ওসি (তদন্ত) মিজানুর রহমান জানান, এলাকার পরিস্থিতি স্বাভাবিক রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। তিনি আরও বলেন, মরদেহটি থানায় রাখা হয়েছে। ঘটনাটি তদন্ত করা হচ্ছে। তদন্ত শেষে ব্যবস্থা নেওয়া হবে।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ