আজকের শিরোনাম :

কালীগঞ্জে সরকারি চাল জব্দ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ আগস্ট ২০১৮, ২০:০৩

ঝিনাইদহ, ২০ আগস্ট, এবিনিউজ : ঝিনাইদহের কালীগঞ্জে বিক্রির উদ্দেশে আনা ১ হাজার ৪৪৪ কেজি সরকারি চাল জব্দ করেছে থানা পুলিশ।

আজ ২০ আগস্ট (সোমবার) বিকেলে শহরের নলডাঙ্গা রোড থেকে ৩৪ বস্তায় থাকা চাল জব্দ করে থানায় নিয়ে যাওয়া হয়েছে। ঘটনার সাথে জড়িত সন্দেহে চাল বহন করা আলমসাধুর (স্যালো ইঞ্জিত চালিত যান) দুই চালক আনোয়ার হোসেন ও সাইদুর রহমানকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ থানায় নিয়ে গেছে।

জব্দ হওয়া চাল নলডাঙ্গা ইউনিয়ন পরিষদের ভিজিএফ কার্ডধারীদের চাল বলে এলাকাবাসী জানালেও পুলিশ তা অস্বীকার করেছে। তারা বলছে, চাল কোথা থেকে কিভাবে আসলো তা তদন্তের পর জানা যাবে। খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হন ঝিনাইদহ-৪ আসনের জাতীয় সংসদ সদস্য ও কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারুল আজীম আনার, উপজেলা নির্বাহী অফিসার উত্তম কুমার রায়, থানার ওসি মিজানুর রহমান খান।

পুলিশ ও স্থানীয়রা জানায়, আজ ২০ আগস্ট (সোমবার) বিকেলে নলডাঙ্গাবাজার থেকে দুই আলমসাধুতে ৩৪ বস্তা চাল নিয়ে কালীগঞ্জ নলডাঙ্গা রোডে রেখে দেয়া হয়। আলমসাধুর উপর চাউলের বস্তার গায়ে খাদ্য অধিদপ্তরের সিল দেখে তা সরকারি চাল বলে এলাকাবাসীর সন্দেহ হলে তারা পুলিশে খবর দেয়। পরে পুলিশ এসে চাউল গুলি জব্দ করে।

এ ব্যাপারে নলডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির হোসেনের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন,  তার ইউনিয়নে ৮৫২ জন ভিজিএফ কার্ডধারীদের জন্য ৪২ টন চাল বরাদ্দ দেয়া হয়। আজ ২০ আগস্ট (সোমবার) ট্যাগ অফিসারের উপস্থিতিতে ২০ কেজি করে সবাইকে সমুদয় চাল প্রদান করা হয়। কালীগঞ্জে জব্দ হওয়া চাউল কার তা আমার জানা নেই। তবে প্রতিপক্ষরা তাকে ফাঁসানোর জন্য মিথ্যা রটনা করতে পারে বলে তিনি সন্দেহ করেছেন।

কালীগঞ্জ থানার অফিসার-ইন-চার্জ (ওসি) মিজানুর রহমান খান বলেন, সরকারি চাল সন্দেহে ১ হাজার ৪৪৪ কেজি চাল জব্দ করা হয়েছে। চাল কোথা থেকে এসেছে এবং এর নেপথ্যে কে আছে তা এখনো জানা যায়নি। বিষয়টির গভীর তদন্ত প্রয়োজন। তদন্তে শেষে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

এবিএন/যবনিকা/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ