আজকের শিরোনাম :

মধ্যপাড়া খনি শ্রমিকদের সন্তানদের শিক্ষা উপবৃত্তি প্রদান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ জানুয়ারি ২০২১, ১৯:০৭

মধ্যপাড়া পাথর খনির সন্মুখে  অবস্থিত সমাজ কল্যাণ সংস্থা জিটিসি চ্যারিটি হোম কার্যালয়ে আজ শুক্রবার ( ১৫ জানুয়ারী) বেলা ৩ টায় পাথর খনিতে কর্মরত শ্রমিকদের উচ্চ শিক্ষায় অধ্যায়নরত ৫২ জন শিক্ষার্থীকে মাসিক শিক্ষা উপবৃত্তি প্রদান করেছে জার্মানীয়া-ট্রেস্ট কনসোর্টিয়াম (জিটিসি)।

জানা গেছে, মধ্যপাড়া পাথর খনি এলাকাবাসীর জন্য সামাজিক কার্যক্রমের অংশ হিসেবে পরিচালিত জিটিসি চ্যারিটি হোম থেকে পাথর খনি শ্রমিকদের উচ্চ শিক্ষায় বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত  ৫২ জন শিক্ষার্থীর মাঝে মাসিক শিক্ষা  উপবৃত্তির অর্থ  প্রদান করা হয়।

উপস্থিত শিক্ষার্থী এবং অভিভাবকদের  হাতে এই উপবৃত্তির অর্থ তুলে দেন জিটিসি’র নির্বাহী পরিচালক জনাব মোঃ জাবেদ সিদ্দিকী পক্ষে উপ-মহাব্যবস্থাপক মোঃ জাহিদ হোসেন। পরে ননএমপিও ভুক্ত মধ্যপাড়া মহাবিদ্যালয়ের শিক্ষক কর্মচারীদের জন্য বিগত মাসগুলোর আর্থিক সহায়তার ধারাবাহিকতার অংশ হিসেবে চলতি জানুয়ারী  মাসের জন্য কলেজ অধ্যক্ষের হাতে আর্থিক অনুদানের চেক প্রদান করা হয়।

মধ্যপাড়া পাথর খনির ব্যবস্থাপনা, রক্ষনাবেক্ষন এবং উৎপাদন কাজে নিয়োজিত দেশীয় একমাত্র  মাইনিং কোম্পানী জার্মানীয়া কর্পোরেশন লিমিটেড ও বেলারুশ কোম্পানী ট্রেস্ট এস এস এর যৌথ প্রতিষ্ঠান জার্মানীয়া ট্রেস্ট কনসোর্টিয়াম (জিটিসি) তাদের অধীনে কর্মরত খনি শ্রমিক সহ সংশ্লিষ্ট এলাকাবাসীর মাঝে সেবামূলক এবং সামাজিক কার্যক্রম পরিচালনার লক্ষ্যে শ্রমিকদের উচ্চ শিক্ষায় অধ্যায়নরত  সন্তানদের মাঝে শিক্ষা উপবৃত্তি কার্যক্রম এবং বিনামূল্যে চিকিৎসা পরামর্শ সেবা প্রদান সহ মধ্যপাড়া পাথর খনির এলাকাবাসীর জন্য  বিভিন্ন সামাজিক কার্যক্রম পরিচালনার লক্ষ্যে সমাজ কল্যাণ সংস্থা “জিটিসি চ্যারিটি হোম” স্থাপন করেছে ।
 

এবিএন/এমএ জলিল সরকার/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ