আজকের শিরোনাম :

নরসিংদী পৌর নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন পরিবর্তন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ জানুয়ারি ২০২১, ১০:২৩ | আপডেট : ১৫ জানুয়ারি ২০২১, ১৫:৫৮

নরসিংদী পৌরসভা নির্বাচনে মেয়র পদের প্রার্থী পরিবর্তন করেছে আওয়ামীলীগ। প্রথমে দলের  মনোনয়ন পাওয়া মেয়র লোকমান হত্যা মামলার চার্জশীটভূক্ত আসামী  আশরাফ হোসেন সরকারকে বাদ দিয়ে নরসিংদী শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমজাদ হোসেন বাচ্চুকে দলীয় মনোনয়ন দেয়া হয়েছে।

গত (১৩ জানুয়ারি ) বুধবার রাতে দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তার সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত স্থানীয় সরকার  নির্বাচন মনোনয়ন বোর্ডের দীর্ঘ বৈঠকে দলীয় মনোনয়ন তালিকায় আশরাফ হোসেন সরকারের নাম প্রকাশ করা হয়েছিল। গতকাল বৃহস্পতিবার রাতে আওয়ামীলীগ সভাপতি ও স্থানীয় সরকার  নির্বাচন মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনা স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে এই মনোনয়ন বাতিল করে নরসিংদী শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আমজাদ হোসেন বাচ্চুকে আওয়ামীলীগের মনোনয়ন দেয়া হয়।

চতুর্থ ধাপে আগামী ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হতে যাচ্ছে নরসিংদী ও মাধবদী পৌরসভার নির্বাচন। এর মধ্যে নরসিংদী পৌরসভায় ব্যালটে ও মাধবদী পৌরসভায় ইভিএম এ ভোট গ্রহণ করা হবে। গত ৩ ডিসেম্বর নির্বাচন কমিশন এই দুটি পৌরসভাসহ ৫৬টি পৌরসভার নির্বাচনের তফসিল ঘোষণা করেন। ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ সময় ১৭ জানুয়ারি, মনোনয়নপত্র বাছাই ১৯ জানুয়ারি এবং প্রার্থিতা প্রত্যাহার করা যাবে ২৬ জানুয়ারি পর্যন্ত।

এবিএন/সুমন রায়/জসিম/জুয়েল

এই বিভাগের আরো সংবাদ