আজকের শিরোনাম :

কাপাসিয়ায় ভিজিএফের চাল বিক্রি: গ্রেফতার ১

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ আগস্ট ২০১৮, ১৭:৩৯

কাপাসিয়া (গাজীপুর), ২০ আগস্ট, এবিনিউজ : কাপাসিয়া বারিষাব ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য ও গ্রাম পুলিশ ভিজিএফ ১৯ বস্তা চাল স্থানীয় গিয়াসপুর বাজারে চাল বিক্রির সময় সাধারণ জনতা অবরুদ্ধ করে রাখে।

উপজেলা নির্বাহী অফিসার মাকছুদুল ইসলাম গত রাতে গিয়াসপুর বাজারে গিয়ে ১৯ বস্তা চাল জব্দ করে দু’টি  দোকানই সিলগালা করে এবং অভিযুক্তদে বিরুদ্বে কাপাসিয়া থানায় মামালা দায়ের করেছে।

মামলা বিবরণে জানাযায়, ওয়ার্ড মেম্বার মমতাজ উদ্দিন ও শাহজাহান চকিদার গতকাল রবিবার রাতে চাল গুলো পাশর্^বর্তী ওই দোকানে বিক্রির অপরাধে টেক অফিসার আতিকুর রহমান বাদী হয়ে মমতাজ মেম্বার, শাহজাহান চকিদার, মুদি দোকানদার রাশিদ (৭০) ও আনোয়ারকে আসামী করে মামলা দায়ের করেছেন। 

আটককৃত মুদি দোকানদার রাশিদ জানান, বারিষাব ইউনিয়ন পরিষদের মমতাজ মেম্বার ও  চকিদার শাহজাহান তার কাছে ৯ বস্তা চাউল বিক্রি করে। ৫০ কেজি ওজনের প্রতি বস্তা চাউলের জন্য তাকে ১৩’শ টাকা করে দেয়া হয়েছে।

বারিষাব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতাউজ্জামান বাবলু জানান, তার ইউনিয়নের ২ হাজার ৪ শত ৪৫ জন লোকের জন্য ৪৮.৯ মেট্রিক টন চাউল বরাদ্দ দেয়া হয়েছে। সংশ্লিষ্ট ওয়ার্ডের মেম্বাররা তাদের দায়িত্বে ভিজিএফ এর চাল বিতরণ করেছে। বিকেল ৫ টা পর্যন্ত  তিনি তার অফিসে উপস্থিত থেকে চাল বিতরণ কাজ তদারকি করেছেন বলে জানান। তবে কিছু চাল বিতরণের বাকি চাল সোমবার বিতরণের কথা ছিল।

এ ব্যাপারে প্রকল্প কর্মকর্তা (পিআইও) মো. বাকি বিল্লাহ্ জানান, উপজেলার ১১ টি ইউনিয়নে চাউল বিতরণের কার্যক্রম তদারকির জন্য আলাদা তদারকী অফিসার রয়েছে। বারিষাব ইউনিয়নে চাল বিতরণের সময় সংশ্লিষ্ট টেক অফিসার একটি বাড়ি একটি খামার প্রকল্পের সমন্বয়কারী আতিকুর রহমান উপস্থিত থাকলেও শেষ পর্যন্ত ছিলেন না বলে জানান।  

উপজেলা নির্বাহী অফিসার মো. মাকছুদুল ইসলাম জানান, বারিষাব ইউনিয়নে ভিজিএফ এর ৪৮.৯ মেট্রিক টন চাল বরাদ্দ দেয়া হয়েছে। জনপ্রতি ২০ কেজি করে বিতরণ করার কথা থাকলে ও পরিমানে কম বিতরণ করে মমতাজ মেম্বার ও শাহজাহান চকিদার তা বিক্রয় করে দেয়।

অপর দিকে, আজ সোমবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে রায়েদ ইউনিয়নের ২নং ওয়ার্ড মেম্বার শাহজাহানের বাড়ী থেকে ০৬ বস্তা চাল আটক করেন।

থানার ডিউটি অফিসার এ এস আই মাহমুদা আক্তার মামলা ও গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছে।

 

এবিএন/নুরুল আমীন সিকদার/জসিম/তোহা 

এই বিভাগের আরো সংবাদ