আজকের শিরোনাম :

মোহরা ওয়ার্ড পরিদর্শন করলেন সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ আগস্ট ২০১৮, ১৫:১৪

চট্টগ্রাম, ২০ আগস্ট, এবিনিউজ : সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কোরের কর্মকর্তা ও পরামর্শকদের (কনসালটেন্ট) সঙ্গে নিয়ে পায়ে হেঁটে মোহরা ৫নং ওয়ার্ডের সমস্যা চিহ্নিত করতে ঘণ্টার পর ঘণ্টা সরেজমিনে এলাকা পরিদর্শন করেন।

 চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) কর্তৃক বাস্তবায়নাধীন “চট্টগ্রাম শহরের জলাবদ্ধতা নিরসনকল্পে খাল পুন:খনন, সম্প্রসারণ, সংস্কার ও উন্নয়ন” প্রকল্পের আওতায় প্রকৃত সমস্যা চিহ্নিতকরণে পর্যায়ক্রমে নগরীর ৪১ ওয়ার্ডের বিভিন্ন খাল, নালা, ছরা পরিদর্শন এবং জনমত সংগ্রহ কার্যক্রমের অংশ হিসেবে তিনি পরিদর্শণে যান। এ সময়ে এলাকাবাসী স্বত:স্ফুর্তভাবে সিডিএ চেয়ারম্যানের সঙ্গে অংশ নেন এবং সমস্যা সমাধানে সিডিএ চেয়ারম্যানকে সর্বাত্বকভাবে সহযোগিতার আশ^াস প্রদান করেন।

সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম এলাকাবাসীর উদ্দেশ্যে তাঁর বক্তব্যে বলেন, হালদা ও কর্ণফুলী পাড়ের নিভৃত পল্লি মোহরায় জন্ম আমার। দুই নদীর অবিরাম ছুটে চলা দেখেই আমার বেড়ে ওঠা। 

আমার জন্মভূমি মোহরার পরিবেশ সম্পর্কে আমি অবগত। বর্ষা ও জোয়ারের পানিতে এই এলাকা তলিয়ে যায়। জলাবদ্ধতার প্রকোপ দেখতে দেখতে আমি মনে মনে সিদ্ধান্ত নিয়েছিলাম সৃষ্টিকর্তার কাছে ফরিয়াদ জানিয়েছিলাম যদি সৃষ্টিকর্তা আমাকে সুযোগ দেন তাহলে মোহরা এলাকা নয় সারা চট্টগ্রাম মহানগরীর জলাবদ্ধতা নিরসনে কাজ করবো। 

সৃষ্টিকর্তা আমার ফরিদায় কবুল করেছেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আন্তরিকতা সিডিএ তত্বাবধানে বাংলাদেশ সেনাবাহিনী জলাবদ্ধা নিরসনে কাজ শুরু করেছেন। এখন শুধু আপনাদের সহযোগিতা। আপনাদের সযোগিতা নিয়েই চট্টগ্রাম মহানগরীকে জলাবদ্ধতা মুক্ত করতে চাই।

 এসময় এলাকার রাজনৈতিক নেতৃবৃন্দ, গন্যমান্য ব্যক্তিবর্গ ও সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কোরের কর্মকর্তা, সিডিএ’র প্রকল্প পরিচালক আহমেদ মাঈনুদ্দিন উপস্থিত ছিলেন।


এবিএন/রাজীব সেন প্রিন্স/জসিম/তোহা 

এই বিভাগের আরো সংবাদ