প্রচন্ড গরমে চাঁপাইনবাবগঞ্জে ৫ জনের মৃত্যু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ আগস্ট ২০১৮, ২০:১১

চাঁপাইনবাবগঞ্জ, ১৯ আগস্ট, এবিনিউজ : চাঁপাইনবাবগঞ্জে ঘনঘন বিদ্যুৎ-বিভ্রাট তীব্র তাপদাহে জনজীবন অসহনীয় হয়ে পড়েছে। গত ২৪ ঘন্টায় প্রচন্ড গরমে জেলার শিবগঞ্জ উপজেলায় ৫ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

নিহতরা হলেন- শিবগঞ্জ পৌর এলাকার ৯ নম্বর ওয়ার্ডের মর্দানা গ্রামের খুদু মণ্ডলের ছেলে মাছ ব্যবসায়ী শরিফুল ইসলাম (৩৯), ছত্রাজিতপুর ইউনিয়নের যুক্তরাধাকান্তপুরের জামাল উদ্দিন (৫১), পাঁকা ইউনিয়নের চরলক্ষিপুরের আফসার আলীর ছেলে আবদুল মালেক (৪১), মোবারকপুর ইউনিয়নের ত্রিমোহনী বাজারের শামশুল হক (৬৯) ও উজিরপুর ইউনিয়নের নামোটোলার লোকমানের ছেলে ইফসুফ আলী (৪০)।

জানা গেছে, গত শনিবার মোবারকপুর ইউনিয়নে অগ্রণী ব্যাংক শাখায় বয়স্ক ভাতার টাকা উত্তোলনের জন্য ওই ইউনিয়নের বয়স্করা ব্যাংকের নিচে সারিবদ্ধ হয়ে দাঁড়ায়। এক পর্যায়ে রোদের তাপ বৃদ্ধি ও অসহনীয় গরমের ফলে ত্রিমোহনীর বাজারের শামশুল হক পাশেই পড়ে গিয়ে ঘটনাস্থলেই মারা যান। মোবারকপুর ইউপি চেয়ারম্যান তৌহিদুর রহমান মিঞা বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

অন্যদিকে উজিরপুর ইউনিয়নের নামোটোলা গ্রামের ইফসুফ আলী শনিবার বিকেলে তর্তিপুর গবাদি পশুর হাট থেকে কোরবানির গরু কিনে বাড়ি ফেরার কিছুক্ষণ পরেই প্রচন্ড গরমে মারা যান।তার পারিবারিক সূত্রে জানাযায়, প্রচন্ড রোদ ও গরমের কারণে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মারা যান।

অপরদিকে পৌর এলাকার মর্দানা মহল্লার শরিফুল ইসলাম শনিবার সকালে মাছ বিক্রি করে বাড়ি ফেরার পথে প্রচন্ড গরমের কারণে মৃত্যুবরণ করেন।

বিদ্যুৎ গ্রাহকরা অভিযোগ করে বলেন, যখন প্রচন্ড গরম ঠিক সেই সময় বিদ্যুৎ বিভ্রাট ও বিদ্যুৎ বিভাগের ঘন ঘন লোড শেডিংয়ের মাত্রা বৃদ্ধি পেয়েছে। এতে করে স্কুলের ছোট ছোট শিশুসহ বয়স্করাও হাঁপিয়ে উঠছে। অনেকেই অসুস্থ হয়ে পড়ছেন

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ