আজকের শিরোনাম :

হাতীবান্ধা সীমান্তে অবৈধ অনুপ্রবেশে ৪ ভারতীয় নাগরিকসহ আটক ৫

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ জানুয়ারি ২০২১, ১৫:০২

লালমনিরহাটের হাতীবান্ধা থানা পুলিশ অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশের অপরাধে ভারতীয় চার নাগরিকসহ ৫ জনকে আটক করে জেল হাজতে প্রেরন করেছে।

শনিবার (৯ জানুয়ারি) দিনগত রাতে উপজেলার দইখাওয়া বিওপি ক্যাম্প সংলগ্ন ভুটিয়ামঙ্গল এলাকা থেকে তাদের আটক করে বিজিবি।

আটককৃতরা হলেন কুচবিহার জেলা শীতলখুচি থানার গিতলদহ গ্রামের জাহেদুল ইসলামের পুত্র আমির হোসেন বুলেট (২০), ইনছার আলীর পুত্র জয়নাল (৪৫), মজিবুর মিয়ার পুত্র আলমগীর হোসেন (২০), তৈয়ব আলীর পুত্র রেজাউল মিয়া রোহান (২০) ও ভারতীয় নাগরিকদের সহায়তাকারী লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার আমঝোল গ্রামের রেজাউল করিম (২৫)।

পুলিশ সূত্রে জানা গেছে, আসামীরা শনিবার রাতে জেলার হাতীবান্ধা উপজেলার দইখাওয়া বিওপি ক্যাম্প সংলগ্ন ভুটিয়ামঙ্গল এলাকায় সন্দেহজনক ভাবে ঘুরাফেরা করছে। এসময় বিওপি’র সুবেদার হারুন অর রশিদের নেতৃত্বে বিজিপি জোয়ানরা তাদের আটক করে হাতীবান্ধা থানায় সোপর্দ করে।

আজ রোববার দুপুরে হাতীবান্ধা থানা পুলিশ আটককৃতদের জেল হাজতে প্রেরন করেন। তাদের বিরুদ্ধে ১৯৫২ সালে দি কন্ট্রোল অব এন্ট্রি অ্যাক্ট এর ধারা মোতাবেক পার্সপোট/ভিসা ব্যতিরেখে ভারতীয় নাগরিক বাংলাদেশে অনুপ্রবেশ এবং বাংলাদেশি নাগরিক ভারতে অনুপ্রবেশ করিয়া বাংলাদেশে প্রবেশ করার অপরাধে মামলা রুজু করা হয়।

হাতীবান্ধা থানার অফিসার ইনচার্জ এরশাদুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, দইখাওয়া সীমান্তে বিজিবি ৪জন ভারতীয় নাগরিকদের অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশ করায় আটক করে থানায় প্রেরণ করে।

অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশ করার দায়ে তাদের বিরুদ্ধে হাতীবান্ধা থানায় মামলা দায়ের হয়েছে।  

রোববার দুপুরে আটককৃতদের জেলহাজতে প্রেরণ করা হয়েছে।  

এবিএন/আসাদুজ্জামান সাজু/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ