আজকের শিরোনাম :

সিংড়ায় ব্যবসায়ী কাদের হত্যা মামলায় ৫ জনের ফাঁসি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ আগস্ট ২০১৮, ১৯:১৭

সিংড়া ( নাটোর), ১৯ আগস্ট, এবিনিউজ : নাটোরের সিংড়ায় ব্যাবসায়ী ও কৃষক আব্দুল কাদের হত্যা মামলায় পূর্ববাংলা সর্বহারা পার্টির ৫ জনের ফাঁসি ও দুইজনের যাবজ্জীবন কারাদন্ড আদেশ দিয়েছে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক।

আজ (১৯ আগস্ট) রবিবার দুপুরে নাটোরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সাইফুর রহমান ছিদ্দিক এই আদেশ দেন। রায় ঘোষনার সময় দন্ডপ্রাপ্তদের মধ্যে ৬ জন আদালতে উপস্থিত ছিলেন। বাকী একজন রায় ঘোষনার আগেই মামলা চলাকালীন সময়ে মারা যায়। আর দুইজন পলাতক রয়েছেন।

নাটোর জজ আদালতের পিপি অ্যাডভোকেট সিরাজুল ইসলাম সিরাজ জানান, ২০০৪ সালের ৩ ফেব্রুয়ারী সকালে নাটোরের সিংড়া উপজেলার বিয়াশ গ্রামে ব্যবসায়ী ও কৃষক আব্দুল কাদেরকে বাড়ী থেকে ডেকে নিয়ে যায় স্থানীয় কয়েকজন ব্যক্তি।

পরে অভিযুক্ত বুলুর পুকুর পাড়ে পিঠমোরা করে বেঁধে পিটিয়ে ,কুপিয়ে ও গুলি করে হত্যা করে পালিয়ে যায়। এ ঘটনায় নিহতের স্ত্রী জয়নব বিবি বাদী হয়ে ৪জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরো ৪/৫ জনকে অভিযুক্ত করে সিংড়া থানায় একটি হত্যা মামলা দায়ের করে।

পরে পুলিশ মামলাটির তদন্ত করে ৯ জনের নামে আদালতে চার্জশীট দাখিল করে। দীর্ঘদিন মামলার স্বাক্ষ্য প্রমান গ্রহন শেষে রবিবার আদালতের বিচারক ৫ জনের ফাঁসি ও দুইজনের যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দেন।

ফাঁসির দন্ডপ্রাপ্তরা হলেন, সিংড়ার বিয়াস গ্রামের মোজাহার আলী ফকিরের ছেলে হাফিজুর রহমান ওরফে হাফিন, খলিলুর রহমানের ছেলে মোঃ বুলু, খবির উদ্দিনের ছেলে খলিলুর রহমান ওরফে খলিল, মৃত রহেদ আলীর ছেলে মজিবর রহমান ওরফে মজি এবং গুরুদাসপুরের যোগেন্দ্রনগর বিল হরিবাড়ির মৃত আবুল মোল্লার ছেলে মনির হোসেন।

যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন গুরুদাসপুরের যোগেন্দ্রনগরের হযদমা গ্রামের মৃত বয়েন উদ্দিনের ছেলে নজরুল ইসলাম ও আব্দুল হাকিম। আদালতে রায় ঘোষনার সময় ফাঁসি ও কারাদন্ড দন্ডপ্রাপ্তদের মধ্যে ৬জন উপস্থিত ছিলেন। বাকী একজন মামলা চলাকালীন সময়ে মৃত্যুবরণ করেন।  দন্ডপ্রাপ্তদের মধ্যে মো. বুলু ও মনির হোসেন পলাতক রয়েছেন।


এবিএন/রাকিবুল ইসলাম/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ