আজকের শিরোনাম :

চট্টগ্রামের নাছিয়া ঘোনা এলাকার সেই নুরু গ্রেপ্তার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ জানুয়ারি ২০২১, ১২:১৩ | আপডেট : ০৯ জানুয়ারি ২০২১, ১২:৫১

পাহাড় দখলসহ নানা অপকর্মের জন্য আলোচিত চট্টগ্রামের নাছিয়া ঘোনা এলাকার নুরে আলম ওরফে নুরুকে গ্রেপ্তার করা হয়েছে।

নোয়াখালীর বেগমগঞ্জ থেকে শুক্রবার রাতে পুলিশ তাকে গ্রেপ্তার করে।

চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক মো. কামরুজ্জামান জানান, গোয়েন্দা পুলিশ ও আকবর শাহ থানা পুলিশের যৌথ দল তাকে গ্রেপ্তার করেছে।

দুপুরে নগর পুলিশের পশ্চিম জোনের উপ-কমিশনার কার্যালয়ে সংবাদ সম্মেলন করে বিস্তারিত জানানো হবে।

চট্টগ্রামের পূর্ব ফিরোজশাহ কলোনির নাছিয়া ঘোনা এলাকায় সব অপকর্মের ‘হোতা’ নুরুর বিরুদ্ধে পাহাড় কাটা, কাঠ পাচার, মাদক বিক্রিসহ নানা অভিযোগে ২৮টি মামলা আছে নগরীর আকবর শাহ ও খুলশী থানায়।

এর আগে গত ৩১ ডিসেম্বর ভোর থেকে সকাল পর্যন্ত চলা অভিযানে ১২ সহযোগীকে গ্রেপ্তার করলেও পালিয়ে যায় নুরু। এ পরিস্থিতিতে তাকে খুঁজতে গোয়েন্দা পুলিশের পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনীর অন্যান্য শাখার কর্মকর্তারাও মাঠে নামে।

বিভিন্ন অপকর্মের হোতা নুরু চট্টগ্রাম মহানগর পুলিশের (সিএমপি) তালিকাভুক্ত সন্ত্রাসী। ২০১৪ সালের ৬ জুলাই অস্ত্রসহ পুলিশের হাতে গ্রেপ্তার হয়ে কারাগারে গেলেও জামিন নিয়ে বের হয়। এরপর আর পুলিশ তাকে গ্রেপ্তার করতে পারেনি।

কিরিচ চালানোয় পারদর্শী নুরু গ্রেপ্তার এড়াতে যেমন সহযোগীদের দিয়েছে প্রশিক্ষণ, তেমনি তার ডেরায় পৌঁছানোর আগে অস্ত্র ও মাদক সরিয়ে নিতে নিয়োগ করেছে বিশাল সদস্যের  বাহিনী।

সম্প্রতি ডেরা থেকে ১২ জনকে গ্রেপ্তার করার পর আরও ৫০ জনকে নতুন করে এলাকায় সোর্স হিসেবে নিয়োগ দেয় নুরু। যারা এলাকায় সন্দেহভাজন কাউকে দেখলে এবং পুলিশি উপস্থিতি টের পেলেই জানিয়ে দিতো।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ