আজকের শিরোনাম :

শাটল ট্রেনে দুই পা হারানো রবিউলকে ঢাকায় প্রেরণ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ আগস্ট ২০১৮, ১৮:১৩

চট্টগ্রাম, ১৯ আগস্ট, এবিনিউজ : চট্টগ্রামের ষোলশহর রেল স্টেশনে শাটল ট্রেনের নীচে পড়ে দুই পা বিচ্ছিন্ন হয়ে যাওয়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শিক্ষার্থী রবিউল আলমকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা পঙ্গু হাসপাতালে নেওয়া হচ্ছে।  আজ (১৯ আগস্ট) রবিবার বিকেল তিনটার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল (চমেক) থেকে রবিউলকে নিয়ে ঢাকার উদ্দেশ্যে রওনা দেয়া হয়।

রবিবার সকালে চবি ভিসি প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী, চবি সমাজবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. ফরিদ উদ্দিন আহমেদ, চবি প্রক্টর আলী আজগর চৌধুরী এবং রবিউলের পরিবারের উপস্থিতিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এ ব্যাপারে কর্তব্যরত চিকিৎসক অর্থপেডিক্স সার্জন মিজানুর রহমান চৌধুরী বলেন, রবিউল ঢাকার পথে রওনা হয়ে গেছে। রোগীর কন্ডিশন খারাপ ছিল।  আমাদের মেডিকেল কলেজের পরিসরে যতটুকু সামর্থ আছে আমরা চেষ্টা করেছি। কিন্তু রোগীর অভিভাবকরা চাচ্ছেন উন্নত চিকিৎসা।  এটা তাদের ন্যায্য অধিকার।  আমরাও চাই ছেলেটা ভালো হোক। তাই তাকে আরো বেশি উন্নত চিকিৎসার জন্য ঢাকার পঙ্গু হাসপাতালে পাঠানো হচ্ছে।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় প্রক্টর আলী আজগর চৌধুরী বলেন, ‘বিশেষায়িত চিকিৎসার জন্য রবিউলকে ঢাকার পঙ্গু হাসপাতালে পাঠানো হচ্ছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহযোগিতায় তাকে সেখানে পাঠানো হচ্ছে।

ভাই রফিকুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন আমাদের সর্বোচ্চ সহযোগিতা দিয়ে আসছে সেজন্য আমার পরিবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) প্রতি কৃতজ্ঞ। ঢাকায় উন্নত চিকিৎসার জন্য প্রশাসনের পক্ষ থেকে আমাদের জানানো হলে আমরা ঢাকায় প্রেরণের সিদ্ধান্ত নেই।

প্রসঙ্গত, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজতত্ব বিভাগের (১২-১৩) সেশনের শিক্ষার্থী রবিউল আলম গত ৮ আগস্ট নগরীর ষোলোশহর রেলওয়ে স্টেশনে রেললাইন পার হওয়ার সময় ট্রেন কাটা পড়েন।  ঘটনায় তার শরীর থেকে দু পা বিচ্ছিন্ন হয়ে যায়।  তার বাড়ি কক্সবাজারের টেকনাফে।


এবিএন/রাজীব সেন প্রিন্স/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ