আজকের শিরোনাম :

উপবৃত্তির টাকা নিয়ে কথা বলায় সহকারী শিক্ষককে মারধর করলেন প্রধান শিক্ষক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ জানুয়ারি ২০২১, ২১:০৬

বিদ্যালয়ের এক অভিভাবকের অভিযোগের প্রেক্ষিতে সহকারী শিক্ষক উপবৃত্তি নিয়ে কথা বলায় এক শিক্ষককে প্রকাশ্যে হামলা ও মারপিট করেছেন প্রধান শিক্ষক।
 
প্রাণ রক্ষায় দৌড়ে লাইব্রেরিতে আশ্রয় নেন সহকারী শিক্ষক, পরে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনাটি ঘটেছে ঝিনাইদহের শৈলকুপার গোবিন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে।

এ ঘটনায় প্রতিকার ও নিরাপত্তা চেয়ে স্কুলটির প্রধান শিক্ষক রাজিবুল ইসলামের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছে স্কুলের সহকারী শিক্ষক সুজনুজ্জামান। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) দুপুরে শৈলকুপা থানাতেও একটি অভিযোগ দিয়েছেন ভূক্তভোগী ওই শিক্ষক। অভিযোগ উঠেছে, বিদ্যালয়টি যেখানে সেই গোবিন্দপুর গ্রামে বাড়ি ও শিক্ষক নেতা হওয়ায় প্রভাব খাটিয়ে বিদ্যালয়টির প্রধান শিক্ষক রাজিবুল ইসলাম এমন কাজ করেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগে সহকারী শিক্ষক সুজনুজ্জামান জানান, গত ৫ জানুয়ারি তিনি স্কুলে উপবৃত্তি সংক্রান্ত কার্যাবলী সম্পন্ন করছিলেন। দুুপুর সাড়ে ১২টার দিকে একজন অভিভাবক তার কাছে অভিযোগ করেন তার সন্তান দুই বছর উপবৃত্তির টাকা পান না। উপবৃত্তির কন্টিজেন্সি প্রধান শিক্ষক দেখাশোনা করায় তাকে প্রধান শিক্ষকের সঙ্গে দেখা করতে বলেন। তিনি প্রধান শিক্ষকের সাথে দেখা করলে অভিভাবককে পূনরায় সহকারী শিক্ষক সুজনুজ্জামানের সাথে দেখা করতে বলেন। এ নিয়ে অভিভাবকের সাথে আলোচনার সময় প্রধান শিক্ষক স্কুলে উপস্থিত হলে অভিভাবককে সহযোগীতার অভিযোগ তোলেন প্রধান শিক্ষক। এর পরপরই প্রধান শিক্ষক ওই সহকারী শিক্ষককে অকথ্য ভাষায় গালাগালি করে বাড়ি থেকে বাঁশ ও লোহার রড নিয়ে এসে তার ওপর হামলা চালায়। প্রাণ রক্ষায় তিনি লাইব্রেরিতে আশ্রয় নিলে সেখান থেকে সহকর্মীরা তাকে উদ্ধার করে শৈলকুপা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। মারপিট ও হামলায় অংশ নেয় প্রধান শিক্ষকের ভাগ্নে আফান। আফান নামের এই যুবক এলাকায় মাদকাসক্ত হিসাবে পরিচিত।

সহকারী শিক্ষক সুজনুজ্জামানকে প্রধান শিক্ষক মারপিট করার ঘটনায় একই স্কুলের অপর সহকারী শিক্ষক শহিদুল ইসলাম জানান, উপবৃত্তির টাকা নিয়ে প্রধান শিক্ষক তার এক সহকর্মীর ওপর চড়াও হন এবং গালাগালি করেন।

প্রত্যক্ষদর্শী গোবিন্দপুর গ্রামের অভিভাবক আফরোজা খাতুন জানান, উপবৃত্তির টাকা নিয়ে তার সামনে প্রধান শিক্ষক রাজিবুল ইসলাম একই স্কুলের শিক্ষক সুজনুজ্জামানকে মারপিট করেন। এসময় তাকে সহযোগীতা করেন আফান নামের এক যুবক।

অভিযুক্ত প্রধান শিক্ষক রাজিবুল ইসলাম বলেন, উপবৃত্তির টাকা নিয়ে সহকারী শিক্ষক সুজনুজ্জামানের সাথে তার কথা কাটাকাটি হয়েছিলো। তাকে মারপিট করা হয়নি। তিনি অন্যায়ভাবে তার বিরুদ্ধে অভিযোগ দিয়েছেন। তিনি সরকারি কোন টাকা আত্মসাত করেননি। সমস্ত নথিপত্র তার কাছে রক্ষিত।

এ ঘটনায় উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ইসরাইল হোসেন জানান, প্রধান শিক্ষক কর্তৃক সহকারী শিক্ষককে মারপিটের একটি অভিযোগ তিনি পেয়েছেন। এ ঘটনায় শৈলকুপার সহকারী শিক্ষা অফিসার দিলরুবা খাতুনকে প্রধান করে ৩সদস্যের একটি তদন্ত কমিটি করা হয়েছে।

শৈলকুপা উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা লিজা জানান, শিক্ষক মারপিটের একটি অভিযোগ তিনি পেয়েছেন। তদন্ত করে প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে ব্যবস্থা নিতে বলা হয়েছে।

এ বিষয়ে স্কুলটির পরিচালনা পর্ষদের সভাপতি রবিউল ইসলামের সাথে কথা হলে তিনি ঘটনার সত্যতার কথা স্বীকার করে বলেন, এ বিষয়ে তারা দ্রুত একটি মিটিং করবেন এবং প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থার সুপারিশ করবেন। গ্রামের স্কুলে চাকরি করায় তিনি কোন কিছুই তোয়াক্কা করেন না বলে অভিযোগ করেন স্কুলটির সভাপতি।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ