আজকের শিরোনাম :

বোয়ালখালীতে জমে উঠেছে কোরবানীর পশুর হাট

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ আগস্ট ২০১৮, ১৭:৪৪

বোয়ালখালী (চট্টগ্রাম), ১৮ আগস্ট, এবিনিউজ : কোরবানীর ঈদের আর মাত্র ক’দিন। শেষ মূর্হুতে জমে উঠেছে বোয়ালখালীর বিভিন্ন স্থানের কোরবানীর পশুর হাট। উপজেলার কোরবানী পশুর হাটগুলোতে এখন ক্রেতা-বিক্রেতার সরব উপস্থিতি। তবে ক্রেতাদের চাহিদা মাঝারি সাইজের গরু।

উপজেলার পশুর হাট ঘুরে এ চিত্রের দেখা মিলেছে। দরদামে ব্যস্ত ক্রেতারা। এছাড়া মৌসুমী ব্যবসায়ীরা অস্থায়ীভাবে বিভিন্ন এলাকায় গরু-মহিষ ও ছাগল বিক্রি করছেন। জানা গেছে, আগামী সোম ও মঙ্গলবারের হাটে বেচা-কেনা হবে। হাটে পর্যাপ্ত কোরবানীর পশু থাকলেও মাঝারি সাইজের গরুর দাম চড়া বলে জানিয়েছেন ক্রেতারা।

কালুরঘাট গরুর বাজারে আসা বোয়ালখালী উপজেলা পোপাদিয়া এলাকার এস.এম মোদ্দাচ্ছের  বলেন, গরুর হাটের অবস্থা দেখতে এসেছি। ঈদের এক দুইদিন আগে কিনবো। তিনি জানান আগে থেকে গরু কিনলে রক্ষণাবেক্ষণ করা কঠিন হয়ে পড়ে। 

সরজমিনে গিয়ে দেখা গেছে, উপজেলার কালুরঘাট, শাকপুরা চৌমুহনী, পশ্চিম গোমদন্ডী জমাদার হাট, পূর্ব গোমদন্ডী মুরাদ মুন্সীর হাট, হাজির হাট, কধুরখীল চৌধুরী হাট, শ্রীপুর নুরুল্লা মুন্সীর হাট, সারোয়াতলী কালাইয়ার হাটসহ ইউনিয়নের বিভিন্ন এলাকায় মৌসুমী ব্যবসায়ীরা অস্থায়ীভাবে গরু বেচা-কেনা করছে।

এছাড়া উপজেলা সদরের আয়েশা মাদ্রাসার সামনে মাঝারি ও বড় সাইজের গরু মিলছে অস্থায়ী এ গরুর হাটে । 

এদিকে পশুর হাটে স্বাস্থ্য পরীক্ষার জন্য ভ্রাম্যমাণ মেডিকেল টিম গঠন করা হয়েছে। উপজেলা প্রাণি সম্পদ অফিসের তত্ত্বাবধানে এ মেডিকেল টিম কাজ করছে পশুর হাটগুলোতে। 

হাটগুলোতে নকল টাকা সনাক্তকরণ মেশিন বসিয়েছে সোনালী ব্যাংক বোয়ালখালী শাখা। এছাড়া টাকা লেনদেনে ব্যাংকের সহায়তা দেওয়া হয়েছে ক্রেতা ও বিক্রেতাদের। যে কোনো ধরণের ব্যাংককিং তথ্য সেবা মিলছে তাদের কাছে।

হাটবাজারে পুলিশি নিরাপত্তা জোরদার রয়েছে বলে জানিয়েছেন বোয়ালখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিমাংশু কুমার দাস রানা।


এবিএন/রাজু দে/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ