আজকের শিরোনাম :

সদরপুরে মাদককে না বলে শপথ নিলেন শিক্ষার্থীরা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ আগস্ট ২০১৮, ১৫:৪০

সদরপুর (ফরিদপুর), ১৭ আগস্ট, এবিনিউজ : “স্বপ্ন যেখানে গতিময়” শ্লোগান কে সামনে রেখে ফরিদপুরের সদরপুর উপজেলার বিশ্ব জাকের মঞ্জিল সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে গণিত অলিম্পিয়াড বিষয়ক একটি সভা হয়েছে।

বাংলাদেশ গণিত অলিম্পিয়াড (ম্যাথ) কমিটির আয়োজনে আজ শুক্রবার (১৭ আগস্ট) সকাল ১০টায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। উৎকর্ষ নামের একটি বেসরকারি শিক্ষা মূলক সংগঠন অনুষ্ঠানের সার্বিক আয়োজন করে।

ম্যাথ কমিটির সভাপতি ইমরান হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক চাঁদপুর মাজেদুর রহমান খান, ফরিদপুর র‌্যাব ক্যাম্প এর অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মো. রইছ উদ্দিন, সদরপুর এসিল্যান্ড মোঃ জোবায়ের রহমান রাশেদ, অতিরিক্ত পুলিশ সুপার মো. আরিফুল ইসলাম।

অনুষ্ঠানে ফরিদপুর র‌্যাব অধিনায়ক অনুষ্ঠানে যোগ দেওয়া ৫শ’ শিক্ষার্থীকে মাদক কে না বলে হাত উত্তোলন করে শপথ পাঠ করান। এসময় তিনি বলেন, মাদক সমাজের একটি ভয়াবহতা। প্রধানমন্ত্রীর মাদকমুক্ত দেশ গড়তে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। স্ব স্ব জায়গায় থেকে মাদকের বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তুলতে হবে। একটি মাদক মুক্ত দেশ ও সুশিক্ষিত জাতি গঠনে শিক্ষার্থীদের ভূমিকা অপরীসীম।

তিনি আরও বলেন, সুস্থ সুন্দর জীবন ও সমাজ গড়তে সর্বদা মাদকের বিরুদ্ধে আমাদের পথ চলা হোক।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সদরপুর মাধ্যমিক সহকারি শিক্ষা কর্মকর্তা মো. মোফাজ্জেল হোসেন, প্রধান শিক্ষক মোঃ জায়েদুর রহমান খান, শিক্ষক রহিমা খাতুন, মোল্যা মো. ফরিদুল ইসলাম, গণিত অলিম্পিয়াড সাধারণ সম্পাদক শাখাওত হোসেন সজিব, উৎকর্ষ এর পরিচালক কাজী তাওহিদ, সদস্য শাওন প্রমুখ।

অনুষ্ঠানে উপজেলার ২২টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৫শ’ ছাত্র-ছাত্রী অংশ নেয়।

এবিএন/সাব্বির হাসান/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ