আজকের শিরোনাম :

লালমনিরহাটে সরকারী জমি উদ্ধারে মানববন্ধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ ডিসেম্বর ২০২০, ১৪:২০

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় প্রায় ৪০ একর সরকারী জমি উদ্ধার করে ভুমিহীনদের মাঝে বন্টনের দাবীতে মানববন্ধন করেছেন স্থানীয় লোকজন। আজ বৃহস্পতিবার দুপুরে ওই উপজেলার কাশিরাম এলাকায় বুড়িমারী-লালমনিরহাট আঞ্চলিক মহাসড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

পরে ওই উপজেলার সহকারী কমিশনার (এসি ল্যান্ড) জাহাঙ্গীর হোসেন উপস্থিত হয়ে সরকারী জমি উদ্ধারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের আশ্বাস দিলে এলাকাবাসী মানববন্ধন তুলে নেয়। স্থানীয় লোকজন জানান, ওই উপজেলার ভোটমারী ইউনিয়নের শালহাটি নোহালি মৌজার মৃত সিদ্দিক আলীর ছেলে আমিন উদ্দিনের একক নামে ২১ নং খতিয়ানের ৩৯.৭০ একর সরকারী জমি বি.আর.এসে রেকর্ডভুক্ত হয়।

যে জমি গুলো কয়েক যুগ ধরে স্থানীয় ভুমিহীন পরিবার গুলো ভোগদখল করে আছেন। হঠাৎ করে ভুমি অফিসের কতিপয় কর্মকর্তাকে ম্যানেজ করে সরকারী জমি নিজ নামে রেকর্ড ভুক্ত করে নেন আমিন উদ্দিন এমন দাবী মানববন্ধনে অংশ নেয়া ভুমিহীন পরিবার গুলোর।

কালীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভুমি) জাহাঙ্গীর হোসেন বলেন, মানববন্ধনের খবর পেয়ে আমি ঘটনাস্থলে যাই। তাদের সাথে আমার কথা হয়েছে। কি কারণে এবং কি ভাবে সরকারী জমি এক ব্যক্তির নামে রেকর্ডভুক্ত হলো তা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

 

এবিএন/আসাদুজ্জামান সাজু/জসিম/জুয়েল

এই বিভাগের আরো সংবাদ