আজকের শিরোনাম :

পাঁচবিবিতে ভিজিএফ’র ১৪০ বস্তা চাল জব্দ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ আগস্ট ২০১৮, ২০:৩৬

পাঁচবিবি (জয়পুরহাট), ১৪ আগস্ট, এবিনিউজ : জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার মোহাম্মদপুর ইউনিয়ন পরিষদ থেকে ভিজিএফ’র ১৪০ বস্তা চাল জব্দ করা হয়েছে। গতকাল সোমবার (১৩ আগস্ট) রাত দেড়টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিবুল আলম গোপনে রক্ষিত চালগুলি উদ্ধার করেন। ঘটনার পর থেকে ইউপি চেয়ারম্যান আলহাজ্ব হাবিবুর রহমান হবু পলাতক রয়েছেন।

জানা গেছে, গত রবিবার (১২ আগস্ট) রাতে মোহাম্মদপুর ইউপি চেয়ারম্যান ভিজিএফ’র ১৪০ বস্তা চাল আলাদা করে ইউনিয়ন পরিষদ ভবনের প্রাণি সম্পদ অফিস কক্ষে তালা দিয়ে রাখেন। গতকাল সোমবার (১৩ আগস্ট) অসহায় ও দুস্থদের মাঝে ভিজিএফ’র কিছু চাল বিতরণ করা হলেও ১৪০ বস্তা চাল বিতরণ করা হয়নি। তদারকি কর্মকর্তা যাবার পূর্বেই চেয়ারম্যান চাল বিতরণ শুরু করেন। জনপ্রতি ২০ কেজি চাল পাবার কথা থাকলেও দেয়া হয়েছে ১৩ কেজি থেকে ১৮ কেজি বলে অনেকে অভিযোগ করেন।

ইউপি সদস্যরা জানান, চেয়ারম্যান ও প্যানেল চেয়ারম্যানের যোগসাজশে এই ঘটনা ঘটেছে। ২নং ওয়ার্ডের বেশ কিছু লোক চাল না পেয়ে ঘুরে গেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিবুল আলম বলেন, অভিযোগের প্রেক্ষিতে রাত ৯ টার দিকে মোহাম্মদপুর ইউনিয়ন পরিষদে যাই। রাত দেড়টার দিকে প্রাণি সম্পদ অফিসের তালাবদ্ধ একটি কক্ষ থেকে ভিজিএফ’র ১৪০ বস্তা চাল উদ্ধার করে জব্দ করা হয়। পলাতক থাকায় চেয়ারম্যানের বক্তব্য জানা সম্ভব হয়নি। এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় মামলা রেকর্ড হয়নি।

এবিএন/সজল কুমার দাস/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ