সোনাগাজীতে তিন নারী ছিনতাইকারী আটক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ আগস্ট ২০১৮, ১৯:৫৪ | আপডেট : ১৪ আগস্ট ২০১৮, ২০:০১

সোনাগাজী(ফেনী), ১৪ আগস্ট, এবিনিউজ : ভিক্ষুক সেজে ছিনতাইকালে সোনাগাজী পৌর শহরের জিরো পয়েন্ট ও তাকিয়া রোড় থেকে সোমবার সন্ধ্যায় রুপালী আক্তার (৪০), সুমি আক্তার (৩৮) ও আকলিমা আক্তার (২২) নামে তিন নারীকে হাতে নাতে আটক করে পুলিশে সোপর্দ করেছে জনতা। পুলিশ বলছে, তারা আন্ত:জেলা ছিনতাইকারী দলের সক্রিয় সদস্য। গ্রেফতারকৃতরা সবাই টাঙ্গাইল জেলার নাগরপুর থানার বাসিন্দা।

স্থানীয়রা জানায়, গতকাল সোমবার (১৩ আগস্ট) সন্ধ্যায় পৌর শহরের জিরো পয়েন্ট এলাকায় বাজার করতে আসা শিরিন আক্তার নামে এক নারীর কাছ থেকে ভিক্ষুক সেজে অভিনব কায়দায় একটি মুঠোফোন ও নগদে দুই হাজার টাকা ছিনতাই করে নিয়ে যায় একটি সংঘবদ্ধ নারীর দল। এসময় তার চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে গিয়ে এক নারীকে আটক করে।

একইসময় শহরের তাকিয়া রোড়ের মাথায় হাজী ক্লথ স্টোর থেকে কাপড় কেনার সময় আরফিনা আক্তার নামে এক নারীর কাছে দুই নারী ছেলের অসুস্থ্যতার কথা বলে সহযোগীতা চায়। এসময় ওই দুই নারী কৌশলে তাঁর হাত ব্যাগের চেইন খুলে এক হাজার টাকা ও একটি মুঠোফোন নিয়ে চলে যায়। পরে ওই নারী দোকানদারকে টাকা দেওয়ার জন্য ব্যাগে হাত দিয়ে টাকা না পেয়ে চিৎকার দিলে স্থানীয়রা ধাওয়া করে ছিনতাইকারী দলের দুই সদস্যকে আটক করে পুলিশে সোপর্দ করে। এর আগে শহরের সাউথ ইস্ট ব্যাংকের সামনে থেকে কথা বলার সময় হালিমা আক্তার নামে অপর এক মহিলার কাছ থেকে একটি মুঠোফোন ও নগদ ৫শত টাকা ছিনতাই করে নিয়ে যায় দুই নারী।

আটককৃত নারীরা জিজ্ঞাসাবাদে পুলিশ কে জানিয়েছে,তারা টাঙ্গাইল থেকে এসে ফেনী শহরতলীর বিভিন্ন বস্তিতে বসবাস করছে।ঈদ কে সামনে রেখে ভিক্ষুক সেজে একাধীক দলে বিভক্ত হয়ে জেলার বিভিন্ন স্থানে চুরি ও চিনতাই করে থাকে।তাদের ধরা পড়ার খবরে সহযোগীরা ছিনতাইয়ের মালামাল নিয়ে সটকে পড়ে। এদিকে আটক তিন নারীর সাথে থাকা তাদের তিনটি শিশু সন্তান নিয়ে বেকায়দায় পড়েছে পুলিশ। থানা হাজতে শিশুদের চিৎকার চেচামেতিতে তাদের নিয়ন্ত্রনে পুলিশকে হিমসিম খেতে হয়েছে। মঙ্গলবার সকালে দুই শিশুকে তাদের নানীর হেফাজতে দেওয়া হয়েছে।

সোনাগাজী মডেল থানার পরিদর্শক মো. মোয়াজ্জেম হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত বলেন, আটককৃতদের বিরুদ্ধে মঙ্গলবার সকালে নিয়মিত মামলা দায়ের করে তাদের আদালতে প্রেরন করা হয়েছে।

এবিএন/আবুল হোসেন রিপন/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ