আজকের শিরোনাম :

চকরিয়ায় দখলকারীদের হামলায় বনবিট কর্মকর্তাসহ আহত ৯

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ ডিসেম্বর ২০২০, ১৪:১৯

কক্সবাজারের চকরিয়ায় অবৈধ দখলকারীদের হামলায় দুই অভয়ারণ্য বনবিট কর্মকর্তাসহ ৯ বনকর্মী আহত হয়েছেন।

বুধবার দুপুর ১২টার দিকে আজিজনগর বন্যপ্রাণী অভয়ারণ্য ও হারবাং বণ্যপ্রাণী অভয়ারণ্য বিটের ভিলেজার পাড়ার ৯ নম্বর ওয়ার্ডে এ হামলার ঘটনা ঘটে।

হামলার খবর পেয়ে ডুলাহাজারা বঙ্গবন্ধু সাফারী পার্কের রেঞ্জ কর্মকর্তা মাজহারুল ইসলাম, চুনতি বিট কর্মকর্তা ফরিদ উদ্দিনের নেতৃত্বে একদল বনকর্মি ও হারবাং পুলিশ ফাঁড়ির পুলিশ ঘটনাস্থলে পৌছে আহতের উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

আহতদের মধ্যে মানিক চন্দ্র দে, কামরুল আলম ও শওকত উল্লাহ’র অবস্থা গুরুতর হওয়ায় তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে।

আজিজনগর অভয়ারণ্য বিট কর্মকর্তা আজহার আলী বলেন, বুধবার সকাল ১০টার দিকে আজিজনগর অভয়ারণ্য ও হারবাং অভয়ারণ্য বিটের বিট কর্মকর্তা ও কর্মীরা নিয়মিত টহলে যাই। দুপুর ১২টার দিকে আমরা উত্তর হারবাং ভিলেজার পাড়ায় পৌছলে পূর্ব থেকে ওৎপেতে থাকা আনুমানিক ৩শত অবৈধ দখলকারী দা, লাঠি ও দেশীয় তৈরী বিভিন্ন অস্ত্র নিয়ে অতর্কিত হামলা চালায়। এসময় বনকর্মীরা আত্মরক্ষার্থে ৪ রাউন্ড ফাঁকা গুলি ছোঁড়ে। পরে দখলকারীরা বনকর্মীদের বন্দুকগুলো কেড়ে নিয়ে আমাদের ব্যাপক মারধর করেন।
খবর পেয়ে চুনতি ও সাফারী পার্কের বনকর্মী ও হারবাং পুলিশ ঘটনাস্থলে পৌছলে হামলাকরীরা বন্দুক ফেলে পালিয়ে যায়। পরে আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

চুনতি বন্যপ্রাণী অভয়ারণ্য রেঞ্জ কর্মকর্তা মনজুরুল আলম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বনমন্ত্রীর নির্দেশে বনবিভাগে অবৈধ দখলকারীদের উচ্ছেদে বনকর্মীরা কাজ করে যাচ্ছে। নিয়মিত টহলে গেলে বনকর্মকর্তা ও বনকর্মীদের এভাবে মারধরের ঘটনা ন্যাক্কারজনক। এ ঘটনায় থানায় মামলা প্রস্তুতি চলছে।

এবিএন/মুকুল কান্তি দাশ/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ