আজকের শিরোনাম :

নাসিরনগরে গৃহহীন প্রকল্পের ঘর দখলের মামলায় গ্রেফতার ৪

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ ডিসেম্বর ২০২০, ১১:২৭

ব্রাক্ষণবাড়িয়া জেলার নাসিরনগর উপজেলার বুড়িশ্বর ইউনিয়নের লক্ষীপুর গ্রামে বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উপলক্ষে মাননীয় প্রধান মন্ত্রীর নির্দেশে ২০টি গৃহহীন পরিবারের থাকার জন্য ঘর নির্মাণের সিদ্বান্ত করে উপজেলা প্রশাসন। সেই মোতাবেক গ্রামের পূর্ব ও উত্তরে ২টি সরকারী খাস জায়গারও সিদ্বান্ত করা হয়। ১টি জায়গাতে ১১টি ঘর নির্মাণের কাজও শুরু করেছে ঠিকাদার।

অপর জায়গাটিতে ৯টি ঘর নির্মাণের জন্য ঠিকাদার মালামাল নিয়ে গেলে গ্রামের সেনাবাহিনী থেকে পালিয়ে আসা আসাদ খোকন বেশ কয়েক জন প্রভাবশালী ব্যাক্তিকে নিয়ে সেই গৃহনির্মাণের মালামাল ফিরিয়ে দিয়ে রাতের অন্ধকারে বঙ্গবন্ধু নুরানী মাদ্রাসার নামে একটি টিনের ঘর তুলে জায়গা দখল করে নেয়।

খবর পেয়ে উপজেলা নির্বাহি কর্মকর্তা নাজমা আশরাফি, উপজেলা চেয়ারম্যান রাফি উদ্দিন আহমেদ, বুড়িশ্বর ইউপি চেয়ারম্যান এ,টি,এম মোজাম্মেল হক সরকার মুকুল অফিসার ইনচার্জ এটিএম আরিচুল হক, পুলিশ পরিদশর্ক তদন্ত মো. কবীর হোসেন সহ সঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে ঘটনাস্থলে গিয়ে তাদের কাছ থেকে অবৈধ দখল উচ্ছেদ করে।

এ ঘটনায় বুড়িশ্বর ইউপি ভূমি সহকারী কর্মকতা মাহবুবুর রহমান বাদী হয়ে ৬ জনসহ অজ্ঞাত নামা আরো ১০-১৫ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করে।

পুলিশ এ ঘটনায় জরিত থাকায় গ্রামের ইউপি সদস্য জিয়াউর রহমান (৩৮), আনিস মিয়া (২৩), আজিজুল ইসলাম (৪২), গেলন মিয়া (২৫) কে গ্রেফতার করে।

নাসিরনগর থানার পুলিশ পরিদর্শক তদন্ত মো. কবির হোসেন জানান গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। অন্যদের গ্রেফতারের চেষ্টা চলছে।
 
এবিএন/মো. আব্দুল হান্নান/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ