আজকের শিরোনাম :

তজুমদ্দিনে শহর রক্ষা বাঁধ কেটে মার্কেট ভরাট

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ ডিসেম্বর ২০২০, ১১:১৭

ভোলার তজুমদ্দিনে স্লুইস গেট সংলগ্ন বেড়িবাঁধ থেকে ভেকু দিয়ে মাটি কেটে মার্কেট ভরাট করছে অবৈধ পাথর ব্যবসায়ী সবুজ তালুকদার।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা যায়, দু’দিন আগে রাতের অন্ধকারে ব্লক স্থাপনে নিয়োজিত এক্সক্যাভেটর দিয়ে মাটি কেটে পাশের মার্কেট ভরাট করে। এতে একদিকে যেমন শতশত যাত্রী অবর্ণনীয় দুর্ভোগের শিকার হচ্ছেন অন্যদিকে, রিকশা, ভ্যান ও যানবাহন চলাচল অত্যন্ত ঝুঁকিপূর্ণ হয়ে দাঁড়িয়েছে। শুধু তাই নয়, বর্ষা মৌসুমে জোয়ারের পানিতে উপকূল সংলগ্ন এলাকা প্লাবিত হওয়ার আশঙ্কাও সৃষ্টি হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে প্রত্যক্ষদর্শীরা জানান, রাতের অন্ধকারে মজুর খাটিয়ে শহর রক্ষা বাঁধের বিভিন্ন সাইট থেকে দুর্নীতিবাজ কর্মচারীদের যোগসাজশে পাথরের সাথে বালি ও মাটি মিশিয়ে স্লুইস গেট যাওয়ার পথে জমা করে। পরে এসব মাটি ও বালি পরিষ্কার করে স্থানীয় অসাধু ঠিকাদারদের কাছে বিক্রি করে আসছে।

এভাবে কোটি কোটি টাকা মূল্যের নির্মাণ সামগ্রী ব্লক নির্মাণে ব্যবহৃত না হয়ে চলে যায় বিভিন্ন পর্যায়ের অসাধু ঠিকাদারদের কাছে। বিগত কয়েক বছর ধরে প্রভাবশালীদের ছত্রছায়ায় অবৈধ পাথর বিক্রি করে কোটিপতি বনে যায় বেচু দালালের ছেলে সবুজ।                              

সঙ্গত কারণেই পানি উন্নয়ন বোর্ডের সিসি ব্লক স্থাপনের মান নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। প্রশাসনের নাকের ডগায় এহেন বে-আইনী কাজ হওয়া স্বত্তেও আইন প্রয়োগকারী সংস্থার নিরব ভূমিকা সরকারের গৃহীত জনমুখী ও উন্নয়ন প্রকল্পকে প্রশ্নবিদ্ধ করছে। অবিলম্বে উপজেলা নির্বাহী অফিসার ও জেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন ভুক্তভোগী জনসাধারণ।

এবিএন/বিশেষ প্রতিনিধি/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ