রুমায় ভিজিএফ চাল বিতরণ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ আগস্ট ২০১৮, ১৩:০০

রুমা (বান্দরবান) ১৪ আগস্ট, এবিনিউজ : বান্দরবানের রুমায় পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে রুমা সদর ইউনিয়ন পরিষদে ভিজিএফ খাদ্য শষ্য (চাল) বিতরণ করা হয়েছে।

আজ মঙ্গলবার (১৪ আগস্ট) সকালে বন্যা ও দুর্যোগাক্রান্ত, দুস্থ, অতি দরিদ্র পরিবারের মাঝে এ বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়। পবিত্র ঈদ উল আজহাকে সামনে রেখে ভিজিএফ কর্মসূচির আওতায় অতি দরিদ্র ও অসহায় দুস্থ পরিবারের জন্য পরিবার প্রতি ২০ কেজি হারে বিতরণের জন্য চাল বরাদ্ধ করা হয়েছিল।

জেলা প্রশাসনের মাধ্যমে রুমা উপজেলায় মোট ১২৪ মেট্রিক টন ৪০ কেজি চাল বরাদ্ধ করে সরকার। পূর্বে পরিবার প্রতি ১০ কেজি করে চাল বরাদ্ধ দেয়া হলেও এবারে দরিদ্র এবং দুস্থ পরিবারগুলো পাচ্ছে ২০ কেজি করে। মোট প্রাপ্ত বরাদ্ধ থেকে জনসংখ্যার ভিত্তিতে বিভাজন করে উপজেলার চারটি ইউনিয়নে উপ-বরাদ্ধ প্রদান করা হয়েছে। এর মধ্যে রুমা সদর ইউনয়িন পরিষদ বরাদ্ধ পায় ৪২ মেট্রিক টন ৭৬০ কেজি কেজি চাল।

রুমা সদর ইউপি চেয়ারম্যান বাবু শৈমং মারমা জানান, আসন্ন পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে ধর্মপ্রাণ মুসলমান সম্প্রদায়ের কথা বিবেচনায় নিয়ে রুমা সদর ইউপি প্রথমে শুধুমাত্র মুসলমানদের ভিজিএফ চাউল বিতরণ করার উদ্যোগ নিয়েছে। পরে অন্যান্য সম্প্রদায়ের জন সাধারণদের বিতরণ করা হবে।

ইউপি চেয়ারম্যান শৈমং মারমা’র সভাপতিত্বে অনুষ্ঠিত আজকের বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রুমা উপজেলা চেয়ারম্যান অংথোয়াইচিং মারমা, এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো. শামসুল আলম।

এবিএন/চনুমং মারমা/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ