আজকের শিরোনাম :

দেবহাটায় গৃহহীনদেরকে গৃহ নির্মানের উদ্বোধন করলেন ডাঃ আ ফ ম রুহুল হক এমপি

  আর.কে.বাপ্পা

০১ ডিসেম্বর ২০২০, ২০:১৬ | আপডেট : ০১ ডিসেম্বর ২০২০, ২০:২০ | অনলাইন সংস্করণ

”মুজিব শতবর্ষ উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার” দেবহাটা উপজেলার কুলিয়ায় ভূমিহীন ও গৃহহীনদের জন্য গৃহনির্মান কাজের উদ্বোধন করলেন সাবেক স্বাস্ব্যমন্ত্রী অধ্যাপক ডাঃ আ ফ ম রুহুল হক এমপি।

মঙ্গলবার সকাল ১০ টায় বাংলাদেশ আওয়ামীলীগের অন্যতম উপদেষ্টা, সাবেক স্বাস্ব্যমন্ত্র ও সাতক্ষীরা-০৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডাঃ আ ফ ম রুহুল হক দেবহাটা উপজেলার আশ্রায়ন-২ প্রকল্পের আওতায় গৃহহীনদের জন্য দূর্যোগ সহনীয় বাসযোগ্য গৃহ নির্মান প্রকল্পের আওতায় সর্বমোট ২৯টি বাসগৃহের মধ্যে কুলিয়া ইউনিয়নের শশাডাঙ্গায় চলমান গৃহনির্মান কাজের উদ্বোধন করেন। 

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার আশ্রায়ন-২ প্রকল্পের আওতায় যে সকল ব্যক্তিদের জমি ও ঘর নেই তাদেরকে সরকারি জমিতে সরকারি খরচে বাসযোগ্য গৃহ নির্মান করে দেয়া হচ্ছে। পাশাপাশি একই প্রকল্পের আওতায় যাদের গৃহ নির্মানের মতো জমি আছে অথচ দরিদ্র হওয়ায় তারা গৃহ নির্মান করতে পারছেন না তাদেরকেও সরকারি খরচে বাসগৃহ নির্মান করে দিচ্ছে সরকার। পৃথিবীর অন্য কোনো উন্নত দেশে জনগনের কল্যানের জন্য এমন প্রকল্পের নজির না থাকলেও বাংলাদেশের মানুষের জন্য এমন বৃহৎ প্রকল্প বাস্তবায়নের উদ্যোগ নিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। 

রুহুল হক বলেন শেখ হাসিনার নেতৃেত্ব সরকার দেশ ও মানুষের কল্যানে নিরলসভাবে কাজ করে যােেচ্ছ। দেশের আত্মসামাজিক উন্নয়নে সরকার একদিকে যেমন একের পর এক মেগা প্রকল্প বাস্তবায়ন করছে অন্যদিকে শিক্ষা, কৃষি, শিল্প, স্বাস্ব্য ও যোগাযোগ ব্যবস্থাও উন্নয়ন করছে এবং সাথে সাথে সাধারণ মানুষের জীবনমান উন্নয়নে সরকার নানা উন্নয়ণমুখী প্রকল্পের উদ্যোগ গ্রহন ও বাস্তবায়ন করছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তাছলিমা আক্তার জানান, দেবহাটা উপজেলার জন্য প্রথম পর্যায়ে ১৯টি ঘরের অর্থ বরাদ্দ পাওয়া গেছে এবং বাকী ১০টি ঘরের অর্থ বরাদ্দের জন্য জেলা প্রশাসকের দপ্তর থেকে মন্ত্রনালয়ে অর্থ বরাদ্দের আবেদন জানানো হয়েছে। সকল কাজ সুষ্টুভাবে সরকারী নির্দেশনা অনুযায়ী বাস্তবায়ন করা হবে বলে ইউএনও জানান। 

গৃহ নির্মান উদ্বোধনকালে দেবহাটা উপজেলা নির্বাহী অফিসার তাছলিমা আক্তারের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন দেবহাটা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জিএম স্পর্শ, কুলিয়া ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আসাদুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার শফিউল বশার, নলতা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আনিসুজ্জামান খোকন, কালীগঞ্জ উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নাজমুল হাসান, ইউপি সদস্য বিকাশ সরকার, যুবলীগ নেতা সাইফুল ইসলাম, আঃ রহিম প্রমুখ। 

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ