আজকের শিরোনাম :

দেবহাটার ইউএনও অতি দরিদ্রদের কর্মসংস্থান কর্মসূচীর উদ্বোধন করলেন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ নভেম্বর ২০২০, ১৫:৪৫

দেবহাটায় অতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচী (ইজিপিপি) এর উদ্বোধন করেছেন দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা তাছলিমা আক্তার। আজ শনিবার (২৮ নভেম্বর) সকাল সাড়ে ৮ টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ২০২০-২১ অর্থ বছরে অতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচী ১ম পর্যায় ওয়েজ কষ্ট প্রকল্পের এই কাজ উদ্বোধন করেন। 

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্র মতে, ২০২০-২১ অর্থ বছরে অতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচী ১ম পর্যায় ওয়েজ কষ্ট প্রকল্পের উপজেলার ৫টি ইউনিয়নে মোট ৩০ টি প্রকল্পে ১৪৩৭টি কার্ডধারী শ্রমজীবিদের মজুরী বাবদ ১ কোটি ১৪ লক্ষ ৯৬ হাজার টাকার বরাদ্দে এই কাজ শুরু করা হয়েছে। 

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শফিউল বশার জানান, এই প্রকল্পে কুলিয়া ইউনিয়নে ৯ টি, পারুলিয়া ইউনিয়নে ৯টি, সখিপুর ইউনিয়নে ৬টি, নওয়াপাড়া ইউনিয়নে ৩টি ও দেবহাটা সদর ইউনিয়নে ৩টি প্রকল্পের মাধ্যমে কাজ করা হচ্ছে। দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা তাছলিমা আক্তার জানান, উপজেলার ৫ টি ইউনিয়নে মোট ৩০ টি প্রকল্পের মাধ্যমে সংশ্লিষ্ট ইউনিয়ন চেয়ারম্যানদের সমন্বয়ের মাধ্যমে প্রকল্প কমিটির মাধ্যমে কাজ সম্পন্ন করা হচ্ছে। 

ইউএনও জানান, সরকারী নির্দেশনা মোতাবেক যাতে সকল কাজ সম্পন্ন করা হয় সেজন্য সংশ্লিষ্ট সকলকে নির্দেশনা প্রদান করা হয়েছে। উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সখিপুর ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের প্রস্তাবিত কমিটির সাংগঠনিক সম্পাদক ফারুক হোসেন রতন, সংশ্লিষ্ট প্রকল্প সভাপতি ইউপি সদস্য আবুল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।


এবিএন/আর.কে.বাপ্পা/জসিম/জুয়েল

এই বিভাগের আরো সংবাদ