করোনা দ্বিতীয় ঢেউ মোকাবেলায়  সাধারণ মানুষের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ নভেম্বর ২০২০, ১৪:৩০

করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলা ও সাধারণ মানুষদের মাঝে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে চকরিয়া যুব পরিষদ বিনামূল্যে মাস্ক বিতরণ শুরু করেছে। আজ ২৮ নভেম্বর শনিবার সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত চকরিয়া পৌর সদরে মাস্ক বিতরণ করা হয়। চকরিয়া পৌরসভার মেয়র মো.আলমগীর চৌধুরীর সার্বিক সহযোগিতায়  বিনামূল্যে এসব মাস্ক বিতরণ করা হয়। 

জানা গেছে, করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সরকারের দেয়া বিভিন্ন বিধিনিষেধ আরোপ করা হলেও, সাধারণ মানুষের মাঝে মাস্ক পরিধান ও সামাজিক দুরত্ব বজার বিষয়টি লক্ষ্যনীয় না। এই করোনা ভাইরাসের বিস্তার রোধে সরকার 'নো মাস্ক, নো সার্ভিস’, অর্থাৎ মাস্ক পরিধান ছাড়া কাউকে কোন সেবা দেয়া হবে না বলে নির্দেশনা জারি করলেও তা মানছেনা অনেকে। তাই চকরিয়া যুব পরিষদ সরকারের পাশাপাশি সামাজিক দায়বদ্ধতার আলোকে নিেেজদের উদ্যোগে সাধারণ মানুষদের মাঝে মাস্ক বিতরণ কার্যক্রম হাতে নিয়েছে।  

চকরিয়া যুব পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক আলী হোছাইন বলেন, করোনার শুরু থেকেই সংকটে পড়া মানুষের জন্য খাদ্য সরবরাহ, ঈদ উপহার বিতরণ, রাস্তা পাহারা, দাফন কার্য সম্পাদন, এ্যা¤\^ুলেন্স সেবা, মাস্ক বিতরণসহ বিভিন্ন জনসচেতনতামূলক কর্মসূচী পালন করেছে স্বেচ্ছাসেবকেরা। যার কারণে প্রথম ধাপে চকরিয়ায় করোনা প্রকোপ তেমনভাবে হয়নি। সরকারের পাশাপাশি করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় ঐক্যবদ্ধভাবে সবাই কাজ করলে উপজেলার সকল নাগরিককে করোনার দ্বিতীয় প্রকোপ থেকেও বাঁচাতে পারবো আশা।

চকরিয়া যুব পরিষদ সভাপতি তানজিনুল ইসলাম বলেন, জনসাধারণকে করোনার ভয়াল থাবা থেকে বাঁচাতে শুরু থেকেই নিরলস কাজ করে যাচ্ছে চকরিয়া যুব পরিষদ। জনসচেতনতা বৃদ্ধিতে পৌর মেয়র আলমগীর চৌধুরীর সহযোগিতায় চকরিয়া পৌর সদরে ৫০০০(পাঁচ হাজার) মাস্ক বিতরণ করা হয়েছে।পর্যায়ক্রমে এই কর্মসূচি পুরো উপজেলায় চলবে।

চকরিয়া পৌরসভার মেয়র ও  যুব পরিষদের প্রধান পৃষ্টপোষক মো.আলমগীর চৌধুরী বলেন, করোনার শুরু থেকেই চকরিয়া যুব পরিষদ উপজেলায় বিভিন্ন সচেতনতামূলক কাজ করে যাচ্ছে। করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় পৌর কর্তৃপক্ষ মাঠে রয়েছে। করোনা এই দ্বিতীয় ঢেউ মোকাবেলা শুধু যুব সমাজের একার পক্ষে সম্ভব না। এজন্য সকল স্তরের লোকজনকে নিজেদের মধ্যে সচেতন হতে হবে। সবসময় মাস্ক ব্যবহার ও সামাজিক দূরত্ব মেনে চলতে হবে।

এসময় উপস্থিত ছিলেন- চকরিয়া মহিলা (আবাসিক) কলেজের অধ্যাপক মোসলেহ উদ্দীন মানিক, চকরিয়া প্রেস ক্লাবের সাধারন সম্পাদক মিজবাউল হক, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সম্পাদক রিদুয়ানুল হক, চকরিয়া যুব পরিষদ কার্যকরি কমিটি সদস্য আসাদুজ্জামান তওহিদ, স্বাস্থ্য ও জনসলখ্যা সম্পাদক ডা:মো আবু তালেব, নির্বাহি সদস্য রফিকুর রহমান, পৌরসভা শাখার সভাপতি সাকিবুর রহমান কলিম, সহ-সভাপতি শেফায়েত হোসেন ওয়ারেছী, মো:রোকেল, সাধারন সম্পাদক মোর্শেদ করিম, যুগ্ম সম্পাদক মো ইউনুছ, সাংগঠনিক সম্পাদক সাজ্জাদুল ইসলাম, আব্দুল ওয়াহেদ শাওন, অর্থ সম্পাদক সালাহ উদ্দিন, বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি সম্ওাদক রানা হাবিব, ছাত্র সম্পাদক বিশাল কান্তি সুশীল, কাকারা ইউনিয়নের যুগ্ম সম্পাদক জুলফিকার আলী ভুট্টো, সদস্য আজিজুল হক, মিজানুর রহমান, মো আরিফ, সুমন দাশ প্রমুখ।


এবিএন/মুকুল কান্তি দাশ/জসিম/জুয়েল

এই বিভাগের আরো সংবাদ