আজকের শিরোনাম :

ভোলায় চাল আত্মসাতের অভিযোগে আটক ২

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ নভেম্বর ২০২০, ১৮:৩০

ভোলায় ধর্মীয় প্রতিষ্ঠানের নামে দেওয়া সরকারি চাল আত্মসাতের অভিযোগে দুজনকে আটক করেছে ভ্রাম্যমাণ আদালত। শুক্রবার (২৭ নভেম্বর) বিকেলে সদর উপজেলার পশ্চিম ইলিশার সদুর চর গ্রাম থেকে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৮ বস্তা চাল উদ্ধার করা হয়। আটককৃতরা হলেন, মজিবল হক পালোয়ান ও ইউসুফ দালাল।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সদর উপজেলার পশ্চিম ইলিশা ইউনিয়নের চরজাঙ্গালিয়া বাজার জামে মসজিদসংলগ্ন মক্তব ও নূরানি মাদ্রাসার নামে ২ টন জিআর চাল বরাদ্দ দেওয়া হয়। মজিবল হক পালোয়ান ও ইউসুফ পালোয়ান নামের স্থানীয় দুই ব্যক্তি জাল জালিয়াতির মাধ্যমে ওই চাল উত্তোলন করে। কমিটির লোকজন বিষয়টি জেলা প্রশাসককে জানানোর পর শুক্রবার বিকেলে সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু আবদুল্লাহ খানের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ইউসুফ পালোয়ানের ঘর থেকে ৮ বস্তা চাল উদ্ধার করা হয়। এ সময় আটক করা হয় মজিবল হক পালোয়ান ও ইউসুফ দালালকে।  

চর জাঙ্গালিয়া বাজার জামে মসজিদসংলগ্ন মক্তব ও নূরানি মাদ্রাসা পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মো. শমসের আলী বলেন, ধর্মীয় প্রতিষ্ঠানের বরাদ্দকৃত চাল না দিয়ে তারা আত্মসাৎ করে। বিষয়টি তাদের কাছে জানতে চাওয়ার পরও তারা স্বীকার করেনি। চাল উত্তোলনের বিষয়টি নিশ্চিত হয়ে জেলা প্রশাসকে জানানোর পর অভিযানে তার সত্যতা পাওয়া গেছে। এ ঘটনায় বিচার চেয়েছেন তিনি। আর আটককৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ