আজকের শিরোনাম :

খোকসা পৌরসভা নির্বাচনকে সামনে রেখে মেয়র ও কাউন্সিলর প্রার্থীর প্রচারণা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ নভেম্বর ২০২০, ১১:৩০

তফসিল ঘোষণার সাথে সাথেই খোকসা পৌরসভার মেয়র ও কাউন্সিলার পদে প্রতিদ্বন্দিতার জন্য প্রায় ৩ ডজন প্রার্থী প্রচারনা শুরু করেছে। মেয়র পদে দলীয় মনোনয়ন প্রত্যাশী আওয়ামী লীগের দুই নেতা ইতোমধ্যেই পৌর এলাকার বিভিন্ন ওয়ার্ডে পথসভা করে নির্বাচনে অংশগ্রহণের প্রত্যয় ব্যক্ত করে ভোটারদের সমর্থন প্রার্থনা করেছেন। দলীয় প্রতিপক্ষ না থাকায় ফুর ফুরে মেজাজে বিএনপির একমাত্র প্রার্থী প্রচার প্রচারনায় রয়েছে।

আগামী ২৮ ডিসেম্বর খোকসা পৌরসভার ৪র্থ নির্বাচনে ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। সর্বশেষ হালনাগাদকৃত ভোটার সংখ্যা ১৪ হাজার ৯২৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭,৪৩৭ জন, মহিলা ভোটার ৭,৪৮৬ জন। পৌর সভার আসন্ন নির্বাচনে ক্ষমতসীন আওয়ামী লীগের একাধিক মেয়র প্রার্থীসহ প্রায় হাফ ডজন প্রার্থীর প্রচার শুরু করেন। কিন্তু ২২ নভেম্বর নির্বাচনের তফসিল ঘোষণার পর মেয়র প্রার্থীর সংখ্যা কমে তিন জনে এসে দাঁড়িয়েছে।

আওয়ামী লীগের দলীয় প্রতীকে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করার প্রত্যয় নিয়ে জোরে সোরে প্রচারণা চালাচ্ছে বর্তমান মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রভাষক তারিকুল ইসলাম তারিক। একই পদে মনোনয় দৌড়ে রয়েছেন উপজেলা আওয়ামী লীগের একই কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আল মাছুম মোর্শেদ শান্ত। তাদের দু’জনেরই ভোট যুদ্ধের তিক্ত অভিজ্ঞতা রয়েছে। তাদের সাথে জেলা ও উপজেলা আওয়ামী লীগের দ্বীধাবিভক্ত নেতা রয়েছেন। দলীয় প্রতিপক্ষ প্রার্থী না থাকায় অনেকটা স্বস্তিতেই রয়েছেন পৌর বিএপির সাধারণ সম্পাদক নাফিজ আহম্মেদ রাজু খান।

খোকসা পৌর এলাকার শোমসপুর, কাদিরপুর, বুজরুক মির্জাপুর ও পাতিলডাঙ্গী নিয়ে ১ নং ওয়ার্ড গঠিত। এ ওয়ার্ডের ভোটার সংখ্যা ১৬০০ জন। এই ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী হিসেবে প্রচারনা শুরু করেছেন মনিরুজ্জামান টিপু এবং মোঃ নজরুল শেখ।

খোকসা মাঠপাড়া, চুনিয়াপাড়া, খোকসা কালিবাড়ী পাড়া (খোকসা বাঁধপাড়া) এলাকা নিয়ে খোকসা পৌরসভার ২নং ওয়ার্ড গঠিত। এই ওয়ার্ডের ভোটার সংখ্যা ১৯১৮ জন। এই ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী হিসেবে প্রচারণা শুরু করেছেন বর্তমান কাউন্সিলর মহব্বত আলী ফকর, মো. আক্কাস আলী ।

খোকসা চরপাড়া, রাজিনাথপুর ও মালিগ্রামের কিছু অংশ নিয়ে খোকসা পৌরসভার ৩নং ওয়ার্ড গঠিত। এই ওয়ার্ডের ভোটরা সংখ্যা ১৮৯০ জন। এই ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী হিসেবে প্রচারণা শুরু করেছেন বর্তমান কাউন্সিলর মো. বাবুল হোসেন, শরিফ হোসেন, বিপ্লব উদ্দিন জসিম।

খোকসা কালিবাড়ী পাড়া নিয়ে খোকসা পৌরসভার ৪নং ওয়ার্ড গঠিত। এই ওয়ার্ডের ভোটার সংখ্যা ১৪৪৮ জন। এই ওয়র্ডে কাউন্সিলর প্রার্থী হিসেবে প্রচারনা শুরু করেছেন বর্তমান কাউন্সিলর আবুল কাশেম তরুণ, মো. আব্দুল হাকিম ও মো. হাফিজুল ইসলাম।

খোকসা থানা পাড়ার কিছু অংশ এবং জানিপুর এলাকা নিয়ে খোকসা পৌরসভার ৫নং ওয়ার্ড গঠিত। এই ওয়ার্ডের ভোটার সংখ্যা ১৫৫১ জন। এই ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী হিসেবে প্রচারণা শুরু করেছেন সেলিম হোসেন, কালাম হোসেন, সজল বিশ্বাস।

খোকসা থানা পাড়ার কিছু অংশ এবং মালিগ্রামের কিছু অংশ নিয়ে খোকসা পৌরসভার ৬নং ওয়ার্ড গঠিত। এই ওয়ার্ডের ভোটার সংখ্যা ১৬৪৭ জন। এই ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী হিসেবে প্রচারণা শুরু করেছেন বর্তমান কাউন্সিলর মো. ইমরান হোসেন, আহসান নবাব, কানু মোল্লা, আখের আলী।
কমলাপুর উত্তর পাড়া নিয়ে খোকসা পৌরসভার ৭ নং ওয়ার্ড গঠিত। এই ওয়ার্ডের ভোটার সংখ্যা ১২৯১ জন। এই ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী হিসেবে প্রচারণা শুরু করেছেন বর্তমান কাউন্সিলর হাশেম আলী, বিল্লাল হোসেন, টুটুল বিশ্বাস, সাইদুর রহমান।

কমলাপুর মধ্যপাড়া নিয়ে খোকসা পৌরসভার ৮নং ওয়ার্ড গঠিত। এই ওয়ার্ডের ভোটার সংখ্যা ১৯৬১  জন। এই ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী হিসেবে প্রচারণা শুরু করেছেন মো. ইউনুস আলী, আব্দুর রাজ্জাক বিশ্বাস, মোহন হোসেন।

কমলাপুর দক্ষিনপাড়া নিয়ে খোকসা পৌরসভার ৯নং ওয়ার্ড গঠিত। এই ওয়ার্ডের ভোটার সংখ্যা ১৬১৭ জন। এই ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী হিসেবে প্রচারনা শুরু করেছেন এরশাদ আলী, আবু তৈমুর বাবু, সবুজ মোল্লা এবং মোতাহার মোল্লা।

এবিএন/সুমন কুমার/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ