আজকের শিরোনাম :

শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ফেরি চলাচল বন্ধ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ আগস্ট ২০১৮, ১১:১৮

ঢাকা, ১৩ আগস্ট, এবিনিউজ : নাব্যতা সংকটের কারণে দক্ষিণাঞ্চলের প্রবেশদ্বার মুন্সীগঞ্জের শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। এর ফলে পারাপারের অপেক্ষায় রয়েছে প্রায় ছয় শতাধিক ছোট-বড় যানবাহন। একই সমস্যার করণে গত কয়েকদিন ফেরি সার্ভিস প্রায়ই বন্ধ রাখতে হয়েছিলো।

রোববার রাত ১২টা থেকে নাব্য সঙ্কটের কারণে ফেরি সার্ভিস সম্পূর্ণরূপে বন্ধ করে দেয়া বিআইডব্লিউটিসি। 

শিমুলিয়ার বিআইডব্লিউটিসির ব্যবস্থাপক (বাণিজ্য) গিয়াস উদ্দিন পাটোয়ারী জানান, লৌহজং চ্যানেলের টার্নিং পয়েন্টে ফেরি চলাচলের জন্য পরিমাণ নাব্য প্রয়োজন সেখানে মাত্র দুই থেকে আড়াই ফুট পানি রয়েছে। যা ফেরি চলাচলের জন্য খুবই কম। তাই এখন চ্যানেলটি বন্ধ প্রায়। বিকল্প চ্যানেলে পানির গভীরতা আছে চার-পাঁচ ফুটের মতো। কিন্তু ফেরি চালাতে প্রয়োজন সাড়ে সাত ফুটের মতো। 

তিনি বলেন, পণ্যবাহী ট্রাক ও ভারী যানবাহনগুলোকে দৌলতদিয়া-পাটুরিয়া ফেরিঘাট ব্যবহারের কথা বলা হয়েছে। এরপরও ঘাট এলাকায় ৬০০ যানবাহন পারের অপেক্ষায় আছে। তবে নাব্যতা সংকট নিরসনে ড্রেজিং চলছে চ্যানেলে। দুই দিন সময় নেয়া হয়েছে ফেরি চলাচল উপযোগী করতে।

তিনি আরো জানান, এমতাবস্থায় গতরাতে কুমিল্লা, কাকলী, কিশোরী নামের তিনটি ফেরি লৌহজং টার্নিং পয়েন্টে আটকে যায়। যা গন্তব্যে না যেতে পেরে পুনরায় শিমুলিয়া ফিরে আসতে বাধ্য হচ্ছে।

এবিএন/জসিম/নির্ঝর

এই বিভাগের আরো সংবাদ