আজকের শিরোনাম :

কটিয়াদীতে স্বাস্থ্যকর্মীদের অনির্দিষ্ট কালের কর্মবিরতি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ নভেম্বর ২০২০, ১৭:৪২

কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারিদের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে অনির্দিষ্ট কালের কর্মবিরতি আজ বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে। তাদের দাবী আদায় না হওয়া পর্যন্ত ইপিআই সহ সকল প্রকার কার্যক্রম বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন।

জানা যায়, স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারিগণ তাদের নিয়োগ বিধি সংশোধনসহ বেতন আপগ্রেডেশনের দাবীতে দীর্ঘ দিন যাবত দাবী জানিয়ে আসছে। ১৯৯৮ সালের ৬ডিসেম্বর ততকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক মহা সমাবেশে তাদের বেতন বৈষম্য নিরসনের ঘোষণা দিয়েছিলেন। কিন্তু অদ্যবধি তার কোন বাস্তবায়ন হয়নি।

এদিকে বিগত ২০১৮ সালের ২ জানুয়ারী ততকালীন স্বাস্থ্য মন্ত্রীতাদের দাবী মেনে নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থাা গ্রহনের জন্য একটি কমিটি গঠন করে দিয়েছিলেন। তাও অদ্যাবধি বাস্তবায়ন হয়নি। তাদের দীর্ঘদিনের এ দাবী পূরণের বিভিন্ন সময়ে আশ্বাস দিয়ে আসলেও তা বাস্তবায়ন না হওয়ায় তারা কেন্দ্রেীয় কর্মসূচির অধিনে এ অনির্দিষ্ট কালের কর্মবিরতিতে যেতে বাধ্য হয়েছেন।

স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারিগণের দাবী বাস্তবায়ন কমিটির কটিয়াদী উপজেলা শাখার আহবায়ক শরদিন্দু ভট্টাচার্য্য ও সদস্য সচিব মেজবাহ উদ্দিন আহমেদ রোমান বলেন, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসাবে আমাদের দাবী বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আমরা কর্মে ফিরে যাবোনা। আমাদের দীর্ঘদিনের দাবী বাস্তবায়নের জন্য সরকারের নিকট জোর দাবী জানাই।
 

এবিএন/ধ্রুব রঞ্জন দাস/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ