আজকের শিরোনাম :

মানিকছড়িতে গম ও ভুট্টা চাষ বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ নভেম্বর ২০২০, ১২:৩৩

খাগড়াছড়ি পার্বত্য জেলার মানিকছড়ি উপজেলায় আঞ্চলিক বাংলাদেশ গম ও ভুট্টা গবেষণা ইনষ্টিটিউট, গাজীপুর এর আয়োজনে ও কারিতাস বাংলাদেশ এর সার্বিক সহযোগিতায় জেলার মানিকছড়ি উপজেলা কারিতাস এগ্রো ইকোলজি প্রকল্প’র ১০জন ভুট্টা উপকারভোগী ও ১৫ জন গম চাষ উপকারভোগীদের নিয়ে দিনব্যাপী অপ্রচলিত এলাকায় গমের নতুন জাত প্রদর্শনীর উপর-কৃষক ও সংশ্লিষ্ঠদের প্রশিক্ষণ-২০২০ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৪ নভেম্বর) সকাল ১০টায় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সম্মেলন কক্ষে জুনিয়র কর্মসূচী কর্মকর্তা ফরহাদ আজীম(রিচার্স, রিপোটিং ও মনিটরিং) এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আঞ্চলিক বাংলাদেশ গম ও ভুট্টা গবেষণা ইনষ্টিটিউট এর প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ডা. গোলাম ফারুক।

এছাড়াও সহকারী প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন বৈজ্ঞানিক কর্মকর্তা মুহাম্মদ আহ্সান আলী, কারিতাস এগ্রো ইকোলজি প্রকল্পের মাঠ কর্মকর্তা মো: সোলায়মান, সিনিয়র মাঠ সহায়ক পলাশ চাকমা, মাঠ সহায়ক জীবন্ত তালুকদার প্রমূখ।
প্রশিক্ষণে ভুট্টা ও গম চাষের উপর মাল্টিমিডিয়ার মাধ্যমে প্রশিক্ষণ প্রদান করা হয় এবং চাষাবাদের যাবতীয় বিষয়সমূহ প্রশিক্ষণার্থীদের হাতে-কলমে শিখিয়ে দেওয়া হয়।

প্রশিক্ষণ শেষে উপকারভোগীদের মাঝে ভুট্টা ও গমের বীজ(কীট) বিতরণ করা হয়।

এবিএন/চাইথোয়াই মারমা/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ