আজকের শিরোনাম :

গৌরীপুরে সাইরেনের শব্দ শোনে মুখে লাগালো মাস্ক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ নভেম্বর ২০২০, ২০:০৫

ময়মনসিংহের গৌরীপুরে হাটের দিন ছিল গতকাল মঙ্গলবার। করোনা মহামারীর কারনে বাজারে স্বাস্থ্য বিধি মেনে চলা তো দূরের কথা ৫% লোকের মুখেও মাস্ক ছিল না। তাই সাইরেনের শব্দ শোনে শত শত জনতা মুখে লাগালো মাস্ক’। ময়মনসিংহের গৌরীপুরে মঙ্গলবার (২৪ নভেম্বর/২০২০) পৌর শহরে যানবাহন ও পথচারীদের মাস্ক ব্যবহার না করায় সহকারি কমিশনার (ভূমি) মোঃ আবিদুর রহমানের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত ৫জনকে ১হাজার ২শ টাকা জরিমানা করেন।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, মঙ্গলবার ছিলো গৌরীপুরের হাটের দিন। সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আবিদুর রহমানের গাড়ি ও পুলিশের গাড়ির সাইরেন শোনে পুরো শহর জুড়ে এক আতঙ্ক সৃষ্টি হয়। পরে জানা যায়, জন সাধারণের মাস্ক ব্যবহার না করার কারণে করোনা ভাইরাস ছড়িয়ে যাওয়া রোধে ও ভ্রাম্যমান আদালতের পরিচালিত হচ্ছে। মধ্য বাজার এলাকায় মুহূর্তের শত শত মানুষ মাস্ক কিনতে শুরু করে।

অধ্যাপক মোশারফ হোসেন ফোনে ‘এবিনিউজ ২৪.কম’ প্রতিনিধি মোহাম্মদ সাইফুল আলমকে জানায় মাস্ক না পরার কারণে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হচ্ছে। তোমার ব্যবসা প্রতিষ্ঠান খোলা আছে কিনা। খোলা থাকলে আজ থেকে প্রচুর মাস্ক বিক্রি হবে। পারলে কিছু মাস্ক নিয়া আস। করোনা মহামারী আতঙ্ক ও শীতের সিজন, এ সময় সকলকে মাস্ক ব্যবহার করতে হবে। পাইকারী বিক্রি করলেও লাভ হবে। তিনি আরও জানান মাত্র ১ মিনিটের ব্যবধানে গৌরীপুরে বাজারের প্রতিচ্ছবি পাল্টে গেল। মুর্হূতের মাঝে শত শত জনতার মুখে মাস্ক লাগাতে দেখা যায়। সহকারি কমিশনার (ভূমি) মোঃ আবিদুর রহমান জানান এ অভিযান অব্যাহত থাকবে।


এবিএন/সাইফুল আলম/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ