আজকের শিরোনাম :

আশাশুনিতে আদালতের নির্দেশ অমান্য করে ঘরবাড়ি ভেঙ্গে লুটপাটের চেষ্টা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ নভেম্বর ২০২০, ১২:০৮

আশাশুনি উপজেলার দরগাহপুর ইউনিয়নের খাসবাগান গ্রামে আদালতের নির্দেশ অমান্য করে ঘরবাড়ি ভাংচুর করে মালামাল পিকআপে নিয়ে লুটপাটের চেষ্টার ঘটনা ঘটেছে। সোমবার দিবাগত সন্ধ্যারাতে এ ঘটনা ঘটে।

খাসবাগান গ্রামের মৃত ইব্রাহিম গোলদারের পুত্র ইয়াছিন গোলদার পৈত্রিক ভিটা জমি চেকদাখিলাসহ ঘরবাড়ি বেধে ও গাছগাছালি লাগিয়ে ভোগদখলে আছেন।

একই গ্রামের কেরামত গোলদার, আকরম হোসেন ও ধামরাইল গ্রামের আমিরুল ইসলাম তাদেরকে ভিটে থেকে গাছপালা কাটাসহ উচ্ছেদের ষড়যন্ত্র করে আসছিল।

গত ১৬ অক্টোবর তারা লাঠিশোটা, দা নিয়ে জমি অবৈধ দখল চেষ্টা ও গাছ গাছালি কাটতে থাকলে তারা ও স্বাক্ষীরা বাধা দিলে দখলকারীরা হুমকী দিয়ে চলে যায়।

শান্তি ভঙ্গ  ও খুন জখমের আশঙ্কায় তারা অতিঃ জেলা ম্যাজিস্ট্রেট আদালতে কা. বি. ১৪৫ ধারায় পি-৭১৮ (আশা) মামলা করেন।

আদালতের নির্দেশ মত আশাশুনি থানার এএসআই মোকাদ্দেছ হোসেন ৮ নভেম্বর শান্তি শৃংখলা বজায় রাখতে উভয় পক্ষকে নোটিশ জারী করেন। কিন্তু আদালতের নির্দেশ অমান্য করে সোমবার (২৩ নভেম্বর) সন্ধ্যা রাতে কেরামত গোলদারের জামাতা পাইকগাছা উপজেলার ধামরাইল গ্রামের মৃত শাহাজান সরদারের পুত্র আমিরুল, তার স্ত্রী হাফিজা, পুত্র হাবিবুল্লাহ একটি পিকআপে (নং ঢাকা মেট্রো-ন-১৬- ৯৯৫২) ৭/৮ জন ভাড়াটিয়া গুন্ডা নিয়ে ইয়াছিনের বাড়িতে অনাধিকার প্রবেশ করে ঘরের বেড়া ও দরজা ভেঙ্গে এবং ঘরে থাকা মালামাল লুটকরে পিকআপে উঠিয়ে নিয়ে যায়। গ্রামের লোকজন সন্ত্রাসী স্টাইলে লুটপাটের ঘটনায় হতবাগ হয়ে পড়ে। অসহায় ইয়াছিন স্বপরিবারে ভাটায় শ্রমিকের কাজে চলে যাওয়ায় বাড়িতে ছিলেন না।

লুট করা মাল নিয়ে চলে যাওয়ার সময় স্থানীয় ইউপি চেয়ারম্যান শেখ মিরাজ আলি জানতে পেরে পিক আপটি আটক করে ইউনিয়ন পরিষদে রেখেছেন।

এ ব্যাপারে আইন প্রয়োগকারী সংস্থাসহ আদালতের হস্তক্ষেপ কামনা করেছেন অসহায় পরিবারটি।

এবিএন/জি এম মুজিবুর রহমান/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ