আটোয়ারীতে ৪২তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলা অনুষ্ঠিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ নভেম্বর ২০২০, ১০:২০

“পরিবেশ সুরক্ষায় বিজ্ঞান ও প্রযুক্তি” প্রতিপাদ্য বিষয় নিয়ে পঞ্চগড়ের আটোয়ারীতে ৪২তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা প্রশাসনের আয়োজনে স্বাস্থ্যবিধি মেনে উপজেলার মির্জা গোলাম হাফিজ ডিগ্রী কলেজে মেলা অনুষ্ঠিত হয়।

মেলায় উপজেলার ৪টি কলেজ ও ৫টি মাধ্যমিক বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা বিজ্ঞান ও প্রযুক্তির বিভিন্ন উদ্ভাবনী স্টল দিয়ে মেলাটিকে সুসজ্জিত করে।

মঙ্গলবার (২৪ নভেম্বর) জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলার সমাপনী দিনে বিচারক মন্ডলীর চুলচেরা বিশ্লেষণে স্টল মূল্যায়নের মাধ্যমে প্রত্যেক স্টলকে পুরস্কার হিসেবে ক্রেস্ট প্রদান করা হয়।

মেলার সমাপনী অনুষ্ঠান মির্জা গোলাম হাফিজ ডিগ্রী কলেজের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন এবং স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. তোবারক হুসেন।

উপজেলা একাডেমিক সুপারভাইজার রেজাউন নবী রাজার সঞ্চালনায় স্টল দাতা শিক্ষার্থীদের উদ্দেশ্যে পরামর্শমূলক বক্তব্য রাখেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মো. সামসুজ্জামান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. শাহাজাহান, মির্জা গোলাম হাফিজ ডিগ্রী কলেজের অধ্যক্ষ কাজী ফজলে বারী সুজা।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু ডাংগীর হাট কলেজের অধ্যক্ষ মো. নাসির উদ্দীন, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. নজরুল ইসলাম বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বিজ্ঞান বিভাগের শিক্ষক-শিক্ষার্থীসহ গণমাধ্যমকর্মীগণ।

এবিএন/নিতিশ চন্দ্র/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ