বিয়ের প্রলোভনে ধর্ষণ: অভিযোগ মিথ্যা হওয়ায় আসামি খালাস

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ নভেম্বর ২০২০, ০০:৩৬

মাত্র দুই বিচারিক কার্য দিবসের মধ্যে একটি ধর্ষণ মামলার রায় দিল রংপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ আদালত। রায়ে মামলার আসামি মোস্তাফিজুর রহমানকে খালাস দিয়েছেন আদালত। মঙ্গলবার বিকেল পৌনে পাঁচটায় এই রায় দেন আদালতের বিচারক পাভেল রায়হান। এ সময় আদালতে উপস্থিত ছিলেন আসামি।

আদালত সূত্র জানায়, রংপুরের কাউনিয়ায় বিশ্বনাথ গ্রামের আলতাব হোসেনের কন্যা রত্না বেগম চলতি বছরের ৮ই জানুয়ারি নারী ও শিশু নির্যাতন দমন আদালতে একটি ধর্ষণ মামলা করেন। মামলায় আসামি করা হয় একই এলাকার আব্দুল হালিমের পুত্র মামাতো ভাই মোস্তাফিজুর রহমানকে। মামলার এজহারে বলা হয়, বিয়ের প্রলোভন দেখিয়ে মোস্তাফিজুর রহমান রত্নার সাথে শারীরিক সম্পর্ক করেন। এ কারণে রত্নার স্বামীর সাথে তার বনিবনা হচ্ছিল না।

আদালতের নির্দেশে মামলার তদন্তভার পায় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। চলতি বছরের ২৯ ফেব্রুয়ারি আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করে পিবিআই। আদালত গত ২ সেপ্টেম্বর এই মামলায় অভিযোগ গঠন করে। ২৩ অক্টোবর এই মামলায় বাদি পক্ষের সকল সাক্ষীর জেরা গ্রহণ করা হয় এবং দুই কার্যদিবসের মধ্যে আজ এই মামলার রায় প্রদান করল আদালত।

রায় সন্তোষ প্রকাশ করে আসামি পক্ষের আইনজীবী রইচ উদ্দিন বাদশা বলেন, ধর্ষণ মামলাটি মিথ্যা ছিল। আদালত সেটি বিবেচনায় নিয়ে স্বাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে আসামিকে বেকসুর খালাস দিয়েছেন।

অন্যদিকে রাষ্ট্রপক্ষের পিপি লাইজু এই রায়ের বিরুদ্ধে আপিল করার কথা জানিয়েছেন।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ